ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

টাঙ্গাইলে নতুন করে ৩৫ জন ডেঙ্গুতে আক্রান্ত

প্রকাশনার সময়: ০৮ আগস্ট ২০২৩, ১১:১০

টাঙ্গাইলে ক্রমেই বৃদ্ধি পাচ্ছে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৩৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মঙ্গলবার সকাল পর্যন্ত জেলায় মোট ৭৪৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হলো। এদিকে ডেঙ্গু জেলা শহরের বাইরে গ্রাম অঞ্চলেও ছড়িয়ে পড়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যানুযায়ী, জেলায় এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৭৪৮ জন। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৬২৫ জন। হাসপাতালে একজন রোগী মারা গেছেন। হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছেন ১২৩ জন রোগী। জেলা শহরের বাইরে উপজেলা পর্যায়ে সবার্ধিক ডেঙ্গু শনাক্ত হয়েছে নাগরপুর উপজেলায়।

নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ১৬ জন, মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে ৬ জন, সদরে ১ জন, নাগরপুরে ৫ জন, মধুপুরে ২ জন, গোপালপুরে ১ জন এবং ধনবাড়ী উপজেলায় ৪ জন।

সিভিল সার্জন অফিসের এক কর্মকর্তা বলেন, বর্তমানে জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। চলতি মাসে আরো রোগীর সংখ্যা বৃদ্ধি পাবে। আক্রান্ত বেশিরভাগ রোগী জুলাই ও জুন মাসের।

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খন্দকার সাদেকুর রহমান বলেন, বর্তমানে ডেঙ্গুর রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি মানুষের ঘরবাড়ি ও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন এবং জমানো পানি পরিষ্কার রাখতে হবে। যাতে করে ডেঙ্গু বিস্তার করতে না পারে। আক্রান্ত রোগীদের জন্য মশারি টাঙিয়ে আলাদা ব্যবস্থার করা হয়েছে।

নয়াশতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ