ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

গফরগাঁওয়ে কলেজের ১৩ কক্ষের তালা কেটে দুর্ধর্ষ চুরি

প্রকাশনার সময়: ০৬ আগস্ট ২০২৩, ২১:০৬
গফরগাঁও সরকারি কলেজ পরিদর্শন করেন পুলিশ। ছবি : সংগৃহীত

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজের প্রশাসনিক ভবনের ১৩টি কক্ষের তালা কেটে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে ।

শনিবার (৫ আগস্ট) দিবাগত রাতে গফরগাঁও সরকারি কলেজে এ ঘটনা ঘটে।

ওই কলেজের অধ্যক্ষ কাজী ফারুক আহম্মেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত শনিবার দিবাগত রাতে কলেজের নৈশপ্রহরীদের চোখ ফাঁকি দিয়ে একদল চোর ক্যাম্পাসে প্রবেশ করে সিসিটিভি অকেজো করে দেয়। পরে কলেজের প্রশাসনিক ভবনসহ ১৩টি কক্ষের তালা কেটে আলমারির লক ভেঙে কাগজপত্র ও প্রয়োজনীয় জিনিসপত্র তছনছ করে। এছাড়াও দোতলার মনোবিজ্ঞান বিভাগ, লাইব্রেরি ও কলেজ অধ্যক্ষের কার্যালয়ে প্রবেশ করে নগদ টাকাসহ ২টি ল্যাপটপ, ১টি সিপিও, ২টি আইপিএস, সিসিটিভির এমবি আর, পেনড্রাইভ, বায়োমেট্রিক হাজিরা খাতা, স্টেশনারিসহ বিভিন্ন ইলেকট্রনিক মালামাল ও প্রয়োজনীয় কাগজপত্র চুরি করে নিয়ে যায়। এই ঘটনায় প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য কলেজের দুই নৈশপ্রহরীকে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন, হেলাল মিয়া (৫০) ও উমর ফারক (৫৬)। এছাড়া কলেজ কর্তৃপক্ষ তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। তবে চুরির সম্পূর্ণ ঘটনাটি পরিকল্পিত বলে মনে করছেন কলেজ কর্তৃপক্ষ।

এ বিষয়ে গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ জানান, প্রশাসনিক ভবনের বিভিন্ন কলাপসিবল গেইটের তালা কেটে চোরের দল প্রবেশ করে নিচতলা ও দোতলায় বিভিন্ন কক্ষের তালা ভেঙে জিনিসপত্র তছনছ করে। বিভিন্ন কক্ষে থাকা প্রায় ৩৫টি আলমারি ও ড্রয়ারের তালা ভেঙে নগদ ২ লাখ ৫৭ হাজার টাকাসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল নিয়ে যায়। তবে কোনো গুরুত্বপূর্ণ নথি চুরি হয়েছে কিনা তা এখনও বলা সম্ভব হচ্ছে না।

তিনি আরও বলেন, কলেজে রাতের পাহারাদার হিসেবে দুইজন নৈশপ্রহরী নিয়োজিত ছিলেন। তারা চুরি হওয়ার সময় ঘুমিয়ে ছিলেন বলে জানা গেছে। এ বিষয়ে থানায় অজ্ঞাত আসামি করে লিখিত অভিযোগ জমা দেওয়া হয়েছে।

কলেজের নৈশপ্রহরী হেলাল মিয়া ও উমর ফারুক বলেন,‘রাতে একটানা বৃষ্টির কারণে আমরা ঘুমিয়ে পড়েছিলাম। ভোরে টের পেয়েছি।’

খবর পেয়ে গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবিদুর রহমান, গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফরোজা নাজনীন, গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুক আহম্মেদ ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আনোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুক আহম্মেদ বলেন,‘ঘটনাস্থল পরিদর্শন করে চুরির বিভিন্ন আলামত জব্দ করে দুই নৈশপ্রহরীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।’

নয়া শতাব্দী/এসএ/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ