ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চাঁদাবাজির মামলায় ২ আ. লীগ নেতা আটক

প্রকাশনার সময়: ০৬ আগস্ট ২০২৩, ১৮:০৩

গাজীপুরের কালীগঞ্জে চাঁদাবাজিসহ একাধিক মামলায় আওয়ামী লীগের দুই নেতাকে আটক করেছে র‌্যাব।

রোববার (৬ আগস্ট) সকালে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়।

এর আগে শনিবার (৫ আগস্ট) বিকেলে র‌্যাবের বিশেষ অভিযানে তাদের আটক করা হয়। পরে রাতেই আটকদের কালীগঞ্জ থানায় সোপর্দ করে র‌্যাব।

আটকরা হলেন, বাঘেরপাড়া গ্রামের মৃত মমিন উদ্দিনের ছেলে ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মোশারফ হোসেন শুক্কুর (৫০) এবং একই গ্রামের মৃত সরাফত ভুইয়ার ছেলে ও উপজেলা কৃষকলীগের সাবেক সহ-সভাপতি আলম ভুইয়া (৫৮)।

জানা যায়, ঢাকার ভাটারা থানার বসুন্ধরা এলাকার ডি ব্লকের বাসিন্দা মো. মাহবুব হোসেন কালীগঞ্জ উপজেলার বাঘারপাড়া এলাকার ভিআইপি ডোর অ্যান্ড ফার্নিচার ফ্যাক্টরি স্থাপন করে ব্যবসা পরিচালনা করে আসছেন। তিনি গত বছরের ৩০ ডিসেম্বর সকাল আনুমানিক ১০টার দিকে নির্মাণ কাজ করতে গেলে পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মোশারফ হোসেন শুক্কুর, আলম ভূইয়া, দেলোয়ার হোসেন ভূইয়ার ছেলে পরাগ ভূইয়া (২৪), আয়নাল ভূইয়ার ছেলে নীরব (২৩) ও আলম ভূইয়ার ছেলে মাছুম ভূইয়া (২৮) সহ অজ্ঞাত ৫/৭জন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ফ্যাক্টরিতে অনাধিকার প্রবেশ করে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন।

মো. মাহবুব হোসেন চাঁদার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে নীরব তাকে গলা চেপে ধরে শ্বাসরোধে হত্যা চেষ্টা করেন। এ সময় চাঁদাবাজরা মাহবুবকে এলোপাথারি মারধর করেন ও ফ্যাক্টরির প্রায় ৫০ হাজার টাকার গ্লাস ভাঙচুর করেন। যাওয়ার সময় চাঁদার টাকা না দিলে ব্যবসা বন্ধ করে দেবেন এবং প্রয়োজনে তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন তারা ।

এ বিষয়ে গত ৫ জানুয়ারি মো. মাহবুব হোসেন বাদি হয়ে গাজীপুরে একটি সি.আর মামলা দায়ের করেন। এরপর গত ২০ জানুয়ারি মাহবুব হোসেন ব্যক্তিগত গাড়িতে ফ্যাক্টরিতে পৌঁছলে তারা আবার ১০/১৫ জন নিয়ে গাড়ির গতিরোধ করে তাকে শারীরিক নির্যাতনসহ অশালীন ভাষায় গালমন্দ করে মামলা প্রত্যাহারের জন্য হুমকি দেন। পরে মামলার বাদি কালীগঞ্জ থানায় মোবাইল ফোনে বিষয়টি অবহিত করলে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সন্ত্রাসীদের হাত থেকে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ বিষয়ে তিনি গত ২২ জানুয়ারি বাদি হয়ে কালীগঞ্জ থানায় আরও একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

নয়া শতাব্দী/এসএ/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ