ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রায়পুরায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১০ লাখ টাকা জরিমানা

প্রকাশনার সময়: ০৪ আগস্ট ২০২৩, ১৯:৪৬

নরসিংদীর রায়পুরা উপজেলার চাঁনপুর ইউনিয়নের মেঘনা নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের দায়ে মালিক পক্ষকে ১০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৪ আগস্ট) দুপুরে রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (৩ আগস্ট) নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শফিকুল ইসলাম এ অর্থদণ্ড দেন। এ সময় চাঁনপুর ইউপি চেয়ারম্যান মোমেন সরকার ও সেখানকার ফাঁড়ি পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলায় বালু মহলের চালানোর অনুমোদন দেওয়ায় মেঘনা নদী থেকে বালু উত্তোলন করা হয়। পরে সেটি ব্রাহ্মণবাড়িয়ার সীমানা ভেদ করে রায়পুরা সীমান্তে চলে এলে আমরা বৃহস্পতিবার বিকেলে সেই ড্রেজার মেশিনটি জব্দ করি। এসময় রায়পুরা উপজেলার চাঁনপুর ইউনিয়নের জব্বার মিয়ার ছেলে সুলতান মিয়া (৫০) নামে এক ড্রেজার মালিককে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় ১০ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের জেল প্রদান করা হয়। পরে আজ শুক্রবার মালিকপক্ষ জরিমানার টাকা পরিশোধ করে।

এলাকাবাসী বলেন, অবৈধভাবে রাতের আধারে বালু উত্তোলন করায় রায়পুরা উপজেলার চানপুর ইউনিয়নে নদী ভাঙনের সৃষ্টি হচ্ছে। আমরা আইনের মাধ্যমে তাদের বিচার দাবি করছি।

নয়া শতাব্দী/এসএ/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ