ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বান্দরবানে টানা বৃষ্টি, পাহাড় ধসের শঙ্কা

প্রকাশনার সময়: ০৪ আগস্ট ২০২৩, ১৩:৪১ | আপডেট: ০৪ আগস্ট ২০২৩, ১৩:৪২

বান্দরবানে গত দুইদিন ধরে অব্যাহত ভারী বর্ষণের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এতে বান্দরবান থানচি সড়কের জীবননগর নামক স্থানে পাহাড় ধসে গেছে।

পাহাড় ধসে বান্দরবানের সাথে শুক্রবার (৪ আগস্ট) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত থানচি উপজেলার সকল যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে থানচি ফায়ার সার্ভিসের একটি দল পাথরটি সরাতে কাজ করলেও বড় পাথর সরানোর মত যন্ত্রপাতি না থাকায় পরে সেনাবাহিনীর ১৬ইসিবি কাজ শুরু করে। পরে দুপুর ১২টায় সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়।

অনবরত বৃষ্টির কারণে জেলার বিভিন্নস্থানে দেখা দিয়েছে পাহাড় ধস ও বন্যার আশঙ্কা। টানা বৃষ্টিপাতের কারণে জেলার সাঙ্গু ও মাতামহুরী নদীর পানি বৃদ্ধি পেয়েছে। ভারীবর্ষণ অব্যাহত থাকলে তলিয়ে যেতে পারে জেলা সদরের নিম্মাঞ্চলসহ বেশ কয়েকটি এলাকা।

এদিকে কয়েকদিনের টানা বৃষ্টির কারণে পৌরসভায় বসবাসরত পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে পৌরসভার পক্ষ থেকে মাইকিং করা হয়েছে।

বান্দরবান পৌরসভার মেয়র সৌরভ দাশ শেখর জানান, অনবরত বৃষ্টির কারণে জেলার বিভিন্নস্থানে দেখা দিয়েছে পাহাড় ধস ও বন্যার আশঙ্কা। তাই পৌরসভার পক্ষ থেকে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে মাইকিং করা হচ্ছে। এ ছাড়া আশ্রয়কেন্দ্র প্রস্তুতসহ সকল প্রস্তুতি নেয়া হচ্ছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ