ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পাবনার প্রতিবন্ধী খেলোয়াড়দের কৃতি সংবর্ধনা

প্রকাশনার সময়: ৩১ জুলাই ২০২৩, ১৭:৫৬

চলতি বছরের জুন মাসে জার্মানির বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিকে ১৬টি পদকজয়ী পাবনার প্রতিবন্ধী খেলোয়াড়দের কৃতি সংবর্ধনা দেয়া হয়েছে।

রোববার (৩০ জুলাই) রাতে শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পাবনা সদর উপজেলা পরিষদের আয়োজনে ও রিফাত স্মৃতি সংঘের সহযোগিতায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা-৫ সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

বিশেষ অতিথি ছিলেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম পাকন, পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউর রহিম লাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, নাগরিক মঞ্চের সদস্য সচিব কমরেড জাকির হোসেন, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, স্পেশাল অলিম্পিক বাংলাদেশ পাবনা সাব চ্যাপ্টারের সাধারণ সম্পাদক মো. রেজাউল হোসাইন বাদশা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ডি এম হাসিবুল বেনজীর, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শরীফ আহম্মেদ প্রমুখ।

আমন্ত্রিত অতিথিদের হাত দিয়ে স্পেশাল অলিম্পিকে পদকজয়ী সকল খেলোয়ারড়দের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে প্রত্যেক খেলোয়াড়দের অভিভাবকদের সঙ্গে নিয়ে তাদের হাতে স্মারক ক্রেস্ট ও খেলার নতুন পোশাক উপহার হিসাবে তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, এই বছরে স্পেশাল অলিম্পিকে বাংলাদেশ সাব-চ্যাপ্টারে পাবনা জেলা থেকে অংশ গ্রহণকারী ১৬ জনের মধ্যে ১২ জনই স্বর্ণ পদক জয়ী। এর মধ্যে সাঁতার ও ব্যাডমিন্টনে দুই জন এককভাবে তিনটি করে স্বর্ণ পদক জয় করেন। সারা বিশ্ব থেকে অংশগ্রহণ করা সহস্রাধিক প্রতিবন্ধী খেলোয়ারদের সাথে লড়াই করে দেশের জন্য তারা এই সম্মান বয়ে এনেও পেয়েছিলো সামাজিক ও রাষ্ট্রীয় সম্মান। তবে দেশে ফেরার পরে সরকারিভাবে এখনো তাদের কোনো সংবর্ধনা দেওয়া হয়নি। স্থানীয় একটি সংগঠনের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় তারা পেলেন সামাজিক সম্মান ও সংবর্ধনা। এই অনুষ্ঠানের মধ্যদিয়ে পাবনাবাসী জানতে পারলো বিশ্বজয়ী প্রতিবন্ধী পাবনার কৃতি সন্তানদের।

নয়া শতাব্দী/এসএ/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ