ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মসজিদের মাইক থেকে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান

প্রকাশনার সময়: ৩০ জুলাই ২০২৩, ১৫:৫৪ | আপডেট: ৩০ জুলাই ২০২৩, ১৫:৫৭

বেলা বাড়লেও চট্টগ্রাম-১০ আসনে উপনির্বাচনে বাড়ছে না ভোটার সংখ্যা। তাই আজ সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরের বাদুরতলা এলাকার জঙ্গি শাহ মাজার মসজিদের মাইক থেকে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানানো হয়।

মসজিদের মাইকে বলা জানানো হয়েছে, ‘সম্মানিত এলাকাবাসী, আপনার মূল্যবান ভোটটি কেন্দ্রে গিয়ে দিয়ে আসার অনুরোধ করছি।’

জঙ্গিশাহ মাজার গেটের সামনের মুদি দোকানদার আরিফুল ইসলাম বলেন, হঠাৎ মাইকে বলা হয়, সম্মানিত এলাকাবাসী, আপনার মূল্যবান ভোটটি কেন্দ্রে গিয়ে দিয়ে আসার অনুরোধ করছি।’ একটু পর পর দুপুর ১২টা পর্যন্ত এই ঘোষণা দেওয়া হয়।

স্থানীয় বাসিন্দা আবিদুর রহমানও এমন ঘোষণা শুনেছেন। তবে বেলা ২টার দিকে ওই এলাকায় গিয়ে এমন ঘোষণা আর শোনা যায়নি। জঙ্গিশাহ মাজারে যিনি ঘোষণা দিয়েছেন, সেই ব্যক্তিকেও আর পাওয়া যায়নি।

চট্টগ্রাম-১০ (পাহাড়তলী-ডবলমুরিং-হালিশহর-পাঁচলাইশ) আসনের উপনির্বাচনে আজ সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ হচ্ছে। উপনির্বাচনে মোট কেন্দ্র ১৫৬টি। ভোটকক্ষ ১ হাজার ২৫১টি। মোট প্রার্থী ছয়জন।

উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চুর সঙ্গে জাতীয় পার্টির প্রার্থী সামশুল আলমের মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা করা হচ্ছে। উপনির্বাচনের অন্য প্রার্থীরা হলেন- তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত (সোনালি আঁশ), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের রশীদ মিয়া (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী মো. আরমান আলী (বেলুন) ও মনজুরুল ইসলাম ভূঁইয়া (রকেট)।

আসনের সংসদ সদস্য ছিলেন আওয়ামী লীগের আফছারুল আমীন। গত ২ জুন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এরপরেই আসনটি শূন্য ঘোষণা করা হয়। গত ৮ জুন এই আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ