ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

রাণীশংকৈল সরকারি স্কুলে জরাজীর্ণ হোস্টেল

প্রকাশনার সময়: ২০ জুলাই ২০২৩, ১৮:১৩ | আপডেট: ২০ জুলাই ২০২৩, ১৮:১৬

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল নেকমরদ আলিমুদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র হোস্টেলটি দীর্ঘদিন ধরে জরাজীর্ণ হয়ে বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। এতে স্কুলে নতুন ছাত্রাবাস নির্মাণের দাবি শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের।

জানা গেছে, ১৯৩৯ সালে নেকমরদ আলিমুদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয়টি স্থাপিত হয় এবং ১৯৮৯ সালে জাতীয়করণ করা হয়। বর্তমান এ স্কুলে ১২ জন শিক্ষক কর্মরত আছেন এবং ৪৫০ জন ছাত্র-ছাত্রী লেখাপড়া করছেন। প্রধান শিক্ষক আখতার হোসেন সহ সকল শিক্ষক শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা দিচ্ছেন।

রাণীশংকৈল উপজেলার পাশাপাশি বালিয়াডাঙ্গী, হরিপুর ও অন্যান্য পাশ্ববর্তী উপজেলার প্রায় ৯০ জন শিক্ষার্থী এই স্কুলে পড়াশোনা করে। এসব শিক্ষার্থীরা স্কুলের আশপাশে অথবা রাণীশংকৈল শহরে আত্মীয় বাড়িতে এবং উচ্চ মূল্যে বাড়ি ভাড়া নিয়ে পড়াশোনা করছেন। এসব বাড়িগুলোর মাসিক ভাড়া অনেক হওয়ায় দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের অভিভাবকরা তাদের ছেলে-মেয়েকে লেখাপড়ার খরচ চালাতে হিমশিম খাচ্ছে। এতে পরিত্যাক্ত ছাত্র হোস্টেলটি নতুন করে সংস্কার করা অথবা নতুন হোস্টেল নির্মাণ করা হলে বহিরাগত ছাত্র-ছাত্রীদের অনেক উপকার হবে বলে সুশীল সমাজ মনে করেন।

এ ব্যাপারে রাণীশংকৈল উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ জানান, পরিত্যক্ত ছাত্রাবাসটি সম্পর্কে আমার কোনো ধারণা ছিলনা। কর্তৃপক্ষের সাথে কথা বলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

স্কুলের প্রধান শিক্ষক আখতার হোসেন জানান, ২০১০ সালে ছাত্র হোস্টেলটি পরিত্যাক্ত হয়েছে। এই স্কুলে দ্রুত ছাত্র-ছাত্রী হোস্টেল নির্মাণ করা জরুরি প্রয়োজন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ