ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কম্পিউটারকে জীবনমানের উন্নয়নে কাজে লাগাবেন : পীর মিসবাহ

প্রকাশনার সময়: ১৮ জুলাই ২০২৩, ২১:০৮

সুনামগঞ্জ-৪ আসনের এমপি অ‍্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, কম্পিউটার বিষয়ে দুই দিকে জ্ঞান অর্জন করা যায়। একটি হলো নিজের জীবনমান উন্নয়নে এগিয়ে নিতে ভালো দিক নিয়ে কাজ করা। অপরটি হলো নিজের জীবনকে ধ্বংসের দিকে ঠেলে দিতে অশ্লীল পন্থায় এগিয়ে নেয়া। যারা দক্ষভাবে কম্পিউটার বিষয়ে জ্ঞান অর্জন করেছেন, তারা অবশ‍্যই নিজের জীবনমানের উন্নয়নে কাজে লাগাবেন।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সমাজ সেবার সমন্বয় পরিষদ কর্তৃক পরিচালিত ‘দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের কম্পিউটার অফিস এপ্লিকেশন’ কোর্সের ১২০ উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের মধ‍্যে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পীর মিসবাহ বলেন, বর্তমান সরকার সমাজকল‍্যাণ মন্ত্রণালয়ের মাধ‍্যমে মানুষের কল‍্যাণে সেবার মান উন্নত করেছে। আজকে জটিল রোগীরা, বয়স্করা, বিধবারা, গর্ভকালীন মায়েরা ভাতা পাচ্ছেন। প্রবীণ নিবাস ও এতিম শিশুদের জীবনমানের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, মানুষ সমাজ সেবা কার্যালয়ের সেবা নিতে তাদের জানা থাকতে হবে। সমাজ সেবার কোন কোন স্থানে গিয়ে সেবা নিতে হয়। অবশ‍্য সমাজসেবার নিজস্ব ভবন হচ্ছে। একই স্থানে গিয়ে সকল সেবা গ্রহণ করা যাবে।

বিশেষ অতিথির বক্তব‍্যে পৌর মেয়র নাদের বখত বলেন, সমাজসেবার মাধ‍্যমে যে সামাজিক নিরাপত্তার বিষয়টি আজ অনেকটা এগিয়েছে। মাননীয় প্রনানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ উন্নয়ন হচ্ছে দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও গ্রাম-গঞ্জে। আজ ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ হিসেবে পরিণত হচ্ছে।

মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্ব সভা পরিচালনা করেন উপজেলা সমাজ সেবা অফিসার মোহাম্মদ শাহিনুর আলম। সভায় দেন সাবেক সিভিল সার্জন ডা: মনোওয়ার আলী, পৌরসভার প‍্যানেল মেয়র আহমদ নুর, কাউন্সিলর সামিনা চৌধুরী মনি, শহর সমাজ সেবা সমন্বয় পরিষদ কার্যনির্বাহী কমিটির সদস‍্য সুবিমল চক্রবর্তী চন্দন, তাজুল ইসলাম, প্রশিক্ষণার্থী রীমা পুরকায়স্থ, আব্দুল্লাহ আল মামুন।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ