ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বুড়িগঙ্গায় ডুবে যাওয়া ওয়াটার বাস উদ্ধার, গ্রেপ্তার ৬

প্রকাশনার সময়: ১৭ জুলাই ২০২৩, ২০:৩২

বুড়িগঙ্গা নদীর সদরঘাট এলাকায় রবিবার রাতে ওয়াটার বাস ডুবির ঘটনায় সোমবার সকালে ওয়াটার বাসটি উদ্ধার করা হয়েছে। সোমবার ১৭ জুলাই দীর্ঘ ১২ ঘণ্টা চেষ্টার পরে সকাল সাড়ে আটটার দিকে ওয়াটার বাসটি তীরে টেনে তুলা হয়।

ওয়াটার বাসটি উদ্ধার অভিযানে সোমবার সকাল সাড়ে ৬টায় যোগ দেয় বিআইডব্লিউটির উদ্ধারকারী জাহাজ রুস্তম। এর আগে একটি লঞ্চ দুর্ঘটনায় উদ্ধার অভিযানে পোস্তগোলা ব্রিজ পার হবার সময় ব্রিজের সাথে সংঘর্ষের কারণে রুস্তম এবার আর পোস্তগোলা ব্রিজ পার হয়নি। ওয়াটার বাসটি ডুবন্ত অবস্থায় পোস্তগোলা ব্রিজের অপর পাড়ে নিয়ে যাওয়া হয়। পরে দীর্ঘ ২ ঘণ্টা চেষ্টা করে ওয়াটার বাসটি তীরে টেনে নিয়ে আশে রুস্তম। তীরে আনার পরে ওয়াটার বাসটিতে কোন মৃতদেহ পাওয়া যায়নি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা সোমবার সকালে ঘটনা স্থল পরিদর্শনে এসে বলেন, ডুবে যাওয়া বাসটি উদ্ধার করা হয়েছে। গতকালকে রাতে যে ৮ জন উদ্ধার করা হয়েছে এর পরে আমরা আর কাউকে পাইনি।

এদিকে ওয়াটার বাস ডুবির ঘটনায় ঘাতক বাল্ক হেডের ৬ জনকে গ্রেপ্তার করেছেন নৌ পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, বাল্ক হেডের মাস্টার শরিফুল ইসলাম (৩৫), চালক আনসার (৩৭), সুকানী সজিব সরদার, লষ্কর সিয়াম (২০) ও মো. সফিউল গাজী (২২) এবং মাসুদ মুন্সি (৪৮)।

এ ঘটনায় দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানায় নৌ পুলিশের ঢাকা বিভাগের এএসপি আবু মো. দিলওয়ার হাসান ইনাম।

সদরঘাট ফায়ার সার্ভিসের ইনচার্জ আব্দুল মালেক জানান, সকাল সাড়ে আটটার দিকে ওয়াটার বাসটি টেনে পাড়ে তোলার পর সেখানে কোন মরদহ পাওয়া যায়নি। তাছাড়া নিখোঁজের কোন তথ্য না থাকায় উদ্ধার অভিযান বন্ধ রাখা হয়েছে। তবে কোথাও কোন লাশ ভেসে উঠতে পারে এই বিবেচনায় নদীতে টহল অব্যাহত আছে।

কেরানীগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওয়াটার বাস ডুবিতে মৃতদের পরিবারকে ২৫ হাজার ও জীবিত উদ্ধারকৃতদের ১৫ হাজার টাকা করে অনুদানের ঘোষণা দেয়া হয়েছে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ