ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কাশিমপুর কারাগার থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

প্রকাশনার সময়: ০৮ জুলাই ২০২৩, ২১:৪১ | আপডেট: ০৮ জুলাই ২০২৩, ২১:৪৭

গাজীপুরে কাশিমপুর কারাগারের কনডেম সেলের টয়লেট থেকে মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত এক আসামির ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তদন্তের জন্য ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (৮ জুলাই) কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে এ ঘটনা ঘটে।

নিহত আমিরুল ইসলাম ওরফে রাশেদ উদ্দিন (৩৪) নোয়াখালীর হাতিয়া উপজেলার মধ্যচেঙ্গা গ্রামের নুরুল ইসলাম চৌকিদারের ছেলে।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, ২০১৫ সালের ২১ আগস্ট কুমিল্লা কারাগার থেকে কাশিমপুরের এ কারাগারে স্থানান্তর করা হয় কয়েদি আমিরুল ইসলাম ওরফে রাশেদ উদ্দিনকে। স্ত্রীকে হত্যার দায়ে নোয়াখালীর হাতিয়া থানায় দায়েরকৃত নারী ও শিশু নির্যাতন আইনের একটি মামলায় তাকে ২০১১ সালের ১৩ নবেম্বর নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়। পরে তাকে কুমিল্লা কারাগারে পাঠানো হয়। ওই মামলায় ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর আদালত তাকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন।

তিনি আরও জানান, এ কারাগারের একই কনডেম সেলে আমিরুলসহ তিনজন কয়েদী থাকতেন। শনিবার ভোর রাত পৌনে তিনটার দিকে ওই কনডেম সেলের ভিতরে থাকা টয়লেটের ভেন্টিলেটরের সঙ্গে বিছানার চাদরের ছেড়া অংশ দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় আমিরুলকে ঝুলতে দেখে অন্য দুই কয়েদী। তাদের চিৎকারে কারারক্ষীরা ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে প্রথমে কারা হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় কারাগারের জেলার, সহকারী সার্জন, ডেপুটি জেলার ও ডিপ্লোমা নার্সদের সমন্বয়ে ৫ সদস্যেও একটি তদন্ত কমিটি কারাগারের পক্ষ থেকে করা হয়েছে।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম জানান, আমিরুল ইসলামকে মৃত অবস্থায় এ হাসপাতালে আনা হয়। তার ময়নাতদন্তের রিপোর্ট পেলেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ