ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সুইডেনে কোরআন অবমাননায় রাজশাহীতে প্রতিবাদ

প্রকাশনার সময়: ০৭ জুলাই ২০২৩, ২০:৩৯ | আপডেট: ০৭ জুলাই ২০২৩, ২০:৪৬

সুইডেনে কোরআন অবমাননার প্রতিবাদে রাজশাহী মহানগরীতে বিক্ষোভ মিছিল করা হয়েছে। শুক্রবার (৭ জুলাই) সর্বস্তরের ওলামা মাসায়েক জেলার উদ্যোগে এ বিক্ষোভ মিছিল করা হয়।

জুমার নামাজের পর বিক্ষোভ মিছিল নগরীর জিরোপয়েন্ট থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন জাতীয় ইমাম সমিতির রাজশাহী জেলা শাখার সভাপতি মাওলানা মাহমুদ মোস্তফা আল মারুফ, সর্বস্তরের ওলামা মাসায়েকের যুগ্ন আহ্বায়ক মাওলানা রুহুল আমিন, মাওলানা আইয়ুব আলী শেখ, হযরত মাওলানা আবুল কালাম আজাদ, ফরিদ উদ্দিন, অধ্যক্ষ ইয়াহিয়া ইশা, মাওলানা হাসান মাসুদ, মুক্তি হাবিবুর রহমান কাসেমী, ড. মুহাম্মদ কেয়ামত আলী, ইমাজ উদ্দিন মন্ডলসহ রাজশাহী মহানগর জামাত ইসলাম ও সর্বস্তরের উলামায়ে মাশয়েখ মুসল্লিরা।

বিক্ষোভ মিছিলে বক্তাগণ জানান, কোরআন পুড়ানোর নেক্কার জনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। প্রশাসন থেকে শুরু করে যাদের শরীরে মুসলমানের রক্ত প্রবাহিত হচ্ছে মুসলিম হিসেবে সুইডেনের তৈরি পণ্য বর্জন করতে হবে। এ ঘটনায় রাষ্ট্রীয় মদদ দেওয়ায় সুইডেন রাষ্ট্রের প্রতি বাংলাদেশ সরকারের পক্ষ থেকে নিন্দা ও প্রতিবাদ জানানোর আহ্বান জানান।

সুইডেন দূতাবাস থেকে বাংলাদেশের সকল কর্মীকে প্রত্যাহ করার আহ্বান জানান এবং সুইডেনে কোরআন অবমাননা কুলাঙ্গারদের প্রকাশ্যে ফাঁসির দাবি জানান। শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল করতে দেওয়ার জন্য প্রশাসনের সকলকে ধন্যবাদ জানান, পরিশেষে আগামীতে আর যেন এরকম জঘন্যতম ঘটনা বিশ্বের কোনো রাষ্ট্রে পূর্ণবৃত্ত ঘটাতে না পারে সেদিকে সকল মুসলমান ভাইদের সোচ্চার থাকার আহ্বান জানিয়ে দোয়া মোনাজাতের মাধ্যমে শান্তিপূর্ণভাবে মিছিল শেষ হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ