ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে নাটোরে বিক্ষোভ

প্রকাশনার সময়: ০৭ জুলাই ২০২৩, ১৭:৫২ | আপডেট: ০৭ জুলাই ২০২৩, ১৭:৫৮

সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে নাটোরের বাগাতিপাড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বিভিন্ন মসজিদের ইমাম ও মুসল্লিরা।

শুক্রবার (৭ জুলাই) জুমার নামাজ শেষে দয়ারামপুর ও মালঞ্চি রেলগেটে তাওহীদি জনতার ব্যানারে পৃথক দুটি কর্মসূচী পালিত হয়।

মালঞ্চি রেলগেটে শুরুতে পেড়াবাড়িয়া কবরস্থান এলাকা থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে মালঞ্চি বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মালঞ্চি রেলগেট এলাকায় সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বাগাতিপাড়া ইমাম সমিতির সভাপতি ও পেড়াবাড়িয়া দাখিল মাদরাসার সহ-সুপার একেএম আফজাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন, লক্ষণহাটী জামে মসজিদের পেশ ইমাম ও তালতলা ওয়ারেসিয়া দাখিল মাদরাসার সুপার মো. আকরাম আলী, নূরপুর মালঞ্চি জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মওলানা আব্দুর বারি প্রমুখ।

অপরদিকে, দয়ারামপুরে বাজার মসজিদ চত্তর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে সেখানে এক সমাবেশে বক্তব্য দেন ধুপইল জামে মসজিদের পেশ ইমাম রেজাউল করিম, বাটিকামারি বাজার জামে মসজিদের পেশ ইমাম হাসেম আলী, জয়ন্তিপুর দাখিল মাদরাসার সুপার রবিউল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, পবিত্র কোরআন পুড়িয়ে সুইডেন ধৃষ্টতা দেখিয়েছে। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা। ওই সমাবেশে বক্তারা বাংলাদেশে সুইডেন পণ্য বর্জনের ঘোষণা দেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ