ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ঠাকুরগাঁওয়ে জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশনার সময়: ০১ সেপ্টেম্বর ২০২১, ২০:০০

কোভিড-১৯ এর বিস্তার রোধে জনসচেতনতা কার্যক্রম বৃদ্ধি এবং বিভিন্ন ক্যাম্পেইনসমূহ ও ডিজিটাল বাংলাদেশের অর্জনসমূহের প্রচারের জন্য ঠাকুরগাঁওয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসপায়ার টু ইনোভেন্ট (এটুআই) প্রোগ্রাম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান। এ সময় আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আবু হোসেন, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটুসহ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিভিন্ন সরকারি দফতরের প্রধান ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কামরুন নাহার। কর্মশালায় ঠাকুরগাঁও জেলায় মাস্ক বিতরণী হাব সফটওয়্যারের উদ্বোধন করেন জেলা প্রশাসক। এছাড়াও কোভিড-১৯ মোকাবেলায় সাধারণ মানুষকে মাস্ক পড়ার বিষয়ে ১০০% নিশ্চিত করার জন্য বিশদ আলোচনা হয়।

প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, কোভিট-১৯ মোকাবেলায় মাস্কের বিকল্প নেই। বর্তমান পরিস্থিতিতে প্রতিটি ব্যাক্তিকে মাস্ক অবশ্যই পড়তে হবে। নো মাস্ক নো সার্ভিস এই স্লোগানটি শতভাগ কার্যকর করতে জেলা প্রশাসন আরো কঠোর অবস্থান নিবে। তাই সকলকে মাস্ক পড়তে হবে। আর ঠাকুরগাঁওয়ে এখন থেকে কতগুলো মাস্ক বিতরণ হচ্ছে তা সফটওয়্যার এর মাধ্যমে হিসাব রাখা হবে। তাই সরকারী বা বে-সরকারী যে কেও মাস্ক বিতরণ করলে তা জেলা প্রশাসনকে অবহিত করুন।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ