ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শপথ গ্রহণ করতে ঢাকায় বিসিসির মেয়র ও কাউন্সিলররা

প্রকাশনার সময়: ০২ জুলাই ২০২৩, ১৬:৫০ | আপডেট: ০২ জুলাই ২০২৩, ১৬:৫৩

শপথ গ্রহণ করতে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা। আগামীকাল সোমবার সকাল ১০টায় গণভবনে এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।

বরিশাল, খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশনের ৩ মেয়রকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে, এ তিন সিটির কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরদের শপথ পড়াবেন স্থানীয় সরকার মন্ত্রী।

বরিশাল সিটি কর্পোরেশনের বরাতে জানা যায়, শপথ নিতে ঢাকায় গিয়ে পৌঁছেছেন মেয়র ও কাউন্সিলররা। তাদের থাকার জন্য হোটেলের ব্যবস্থা সহ সকল ব্যবস্থা সম্পূর্ণ করেছেন তারা।

গত ১২ জুন বরিশাল ও খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। বরিশাল থেকে আওয়ামী লীগ সমর্থিত আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত মেয়র নির্বাচিত হন। উৎসব মুখর পরিবেশে ওই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে নগরীর ৩০ টি ওয়ার্ডে ৩০ জন কাউন্সিলরসহ দশটি সংরক্ষিত আসনে ১০ জন মহিলা কাউন্সিলর নির্বাচিত হন।

নবনির্বাচিত নগরীর ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সামজিদুল কবির বাবু জানান, তিনিসহ অন্যান্য ওয়ার্ডের কাউন্সিলররা ও মেয়র ঢাকায় অবস্থান করছেন। ২ জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসএসএফ সহ অন্যান্য কর্মকর্তারা তাদেরকে সকল কিছু বুঝিয়ে দিয়েছেন। ৩ জুলাই তারা শপথ নিবেন।

তবে বরিশাল সিটি কর্পোরেশনের সূত্র জানায়, নতুন মেয়র ও কাউন্সিলররা শপথ নিলেও এখনই দায়িত্ব বুঝে নিতে পারছেন না। বর্তমান মেয়র সাদিক আব্দুল্লাহর নেতৃত্বাধীন পরিষদের মেয়াদ শেষ হবে আগামী ১৪ই নভেম্বর। ঐদিন দায়িত্বভার বুঝে নেবেন এ নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ