ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

দিনাজপুরে বিকট শব্দে গর্তের সৃষ্টি

প্রকাশনার সময়: ০২ জুলাই ২০২৩, ১৪:৫২

দিনাজপুরে সদরের শশরা ইউনিয়নের উমরপাইল বালুপাড়া গ্রামে হঠাৎ বিকট শব্দে মাটি দেবে কমপক্ষে ১০টি গর্ত তৈরি হয়েছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

শনিবার (১ জুলাই) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ফায়ার সার্ভিসের প্রতিনিধি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গর্তগুলো দেখতে মানুষ ভিড় করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উমরপাইল বালুপাড়া গ্রামের মাহাবুবুর রহমান, আবুল শাহ, আনিসুর রহমান, রবিউল ইসলাম, ফরিদুল ইসলাম, হানিফ শাহা ও আব্দুর রাজ্জাকের জমিতে এই গর্তগুলো তৈরি হয়েছে।

গ্রাম পুলিশ মো. কাশেম আলী জানান, সকালে ওই জমিতে বৃষ্টিতে পানি জমে। দুপুরে হঠাৎ বিকট শব্দে ১০ ফুট গভীর গর্ত তৈরি হয়। এরপর আশপাশ থেকে গর্ত হওয়ার খবর শুন পান তিনি। পরে বিষয়টি শশরা ইউনিয়নের চেয়ারম্যান মোকসেদ আলী রানাকে জানান।

পরে রাতে জেলা প্রশাসনের প্রতিনিধি ও ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে কী কারণে গর্ত তৈরি হয়েছে তা কেউ জানাতে পারেননি। রাতে গর্তগুলোর কাছে কেউ না যান তাই গ্রাম পুলিশ মো. কাশেম আলীকে পাহারার দায়িত্ব দেওয়া হয়েছে।

গর্ত দেখতে আসা ১০২ বছর বয়সী খাতির হোসেন বলেন, গর্ত হওয়ার খবর রাস্তা-ঘাটে, পাড়ায়-মহল্লায় ও চায়ের দোকানে মানুষ আলোচনা করছে। আমার জীবনে এমন দৃশ্য দেখিনি। একটি পাড়ায় একদিনে বৃষ্টিতে এতো গর্ত তৈরি হয়।

এক যুবক জানান, শুক্রবার বিকেল থেকে শনিবার পর্যন্ত হাজার হাজার লোক সৃষ্ট গর্ত দেখতে ভিড় করছেন। এ নিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোকসেদ আলী রানা জানান, ৩ থেকে ১০ ফুটের গর্তগুলো দেখতে উৎসুক মানুষ ভিড় জমান। বিষয়টি ঊর্ধ্বতনদের জানানো হয়েছে।

এ বিষয়ে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাথী দাস জানান, বিষয়টি আমরা পর্যবেক্ষণ করছি। সড়কের পাশেও কয়েকটি গর্ত তৈরি হয়েছে। বিষয়টি সড়ক বিভাগকে জানানো হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ