ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

নাটোরে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি পশু কোরবানি

প্রকাশনার সময়: ০১ জুলাই ২০২৩, ২২:৪৮

এবারের ঈদুল আজহায় নাটোরে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি পশু কোরবানি হয়েছে। শনিবার (১ জুলাই) দুপুর পর্যন্ত জেলায় কোরবানি হয়েছে ২ লাখ ৫৫ হাজার পশু। শেষ পর্যন্ত দুই লাখ ৬০ হাজার পশু কোরবানি করা হবে বলে আশা করছে জেলা প্রাণি সম্পদ বিভাগ।

নাটোর প্রাণি সম্পদ বিভাগ সূত্রে জানা যায়, এবার ঈদুল আজহায় কোরবানির জন্য গরু, মহিষ ও ছাগলসহ ৫ লাখ পশু প্রস্তুত করা হয়। বিভিন্ন খামারির মাধ্যমে এসব পশু মোটাতাজা করা হয়। এই পশুর মধ্যে নাটোর জেলায় এবার পশু কোরবানির জন্য লক্ষ্যমাত্রা নির্ধারণ হয় আড়াই লাখ পশু। অবশিষ্ট পশু দেশের বিভিন্ন অঞ্চলে পাঠানো হয়।

জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, এবার নাটোর জেলার ১৫ গ্রামে ১৬ হাজার ১৫০টি খামারে পশু মোটা তাজা করে কোরবানির জন্য প্রস্তুত করা হয়। এসব খামারির মাধ্যমে প্রস্তুতকৃত অধিকাংশ পশু বিক্রি হয়েছে। নাটোর জেলায় এবার কোরবানির জন্য লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয় আড়াই লাখ পশু। ঈদুল আজহার দিনই আড়াই লাখ পশু কোরবানি করা হয়েছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী কাল রোববার পর্যন্ত জেলায় পশু কোরবানি করা অব্যাহত থাকবে। এই হিসেবে লক্ষ্যমাত্রা ছাড়িয়ে এবার অতিরিক্ত আরও ১০ হাজার পশুসহ মোট ২ লাখ ৬০ হাজার পশু কোরবানি হবে বলে আশা করছেন। এই পরিমাণ পশু কোরবানি জেলায় অন্যান্য বছরের চেয়ে অনেক বেশি বলে জানান তিনি। তবে কোরবানি সম্পন্ন হওয়ার পর সোমবার তথ্য সংগ্রহ করে গরু, মহিষ ও ছাগলসহ কোনো পশু কি পরিমাণ কোরবানি হয়েছে সেই তথ্য জানাতে পারবেন বলে জানান তিনি।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ