ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

৬০০ টাকায় মিলছে কোরবানির মাংস

প্রকাশনার সময়: ২৯ জুন ২০২৩, ১৯:০৪ | আপডেট: ২৯ জুন ২০২৩, ১৯:০৮

মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করছেন। তবে বর্তমান বাজারের পরিস্থিতিতে অনেকেই কোরবানি দিতে পারেননি। শহরের বিভিন্ন স্থানে কোরবানিকৃত গরুর মাংস, মাথা, পা ইত্যাদি সংগ্রহ করে বিক্রি করছেন পশু ব্যবসায়ীরা। এসব মাংস ৬০০ থেকে ৬৫০ টাকার মধ্যেই ক্রয় করছেন আর্থিকভাবে অসচ্ছল পরিবাররা।

বৃহস্পতিবার (২৯ জুন) কারওয়ান বাজার গিয়ে দেখা যায়, সংগ্রহকৃত কোরবানির মাংসের পসরা সাজিয়ে বসেছেন অনেকে। অনেক ক্রেতা এসে ভিড় জমাচ্ছেন আশপাশে।

ব্যবসায়ী জব্বার বলেন, যেসব জায়গায় কোরবানি হয়, আমরা সেখান থেকে মাংস, আস্ত পা, মাথা এসব কিনে নিয়ে আসি। পরে এখানে এনে তা বিক্রির জন্য প্রস্তুত করি। অনেকেই আছে কোরবানি দিতে পারে না বা বাজার থেকে মাংস কিনতে পারে না, তারা আমাদের এখান থেকে মাংস কেনে।

আরেক মাংস ব্যবসায়ী বলেন, পরিচিত নানা জায়গা থেকে মাংস কিনে এনে আমরা এখানে বিক্রি করি। মোটামুটি কম দামে এখান থেকে কাস্টমাররা তাজা কোরবানির মাংস কিনতে পারেন।

এখানে মূল মাংস বিক্রি হচ্ছে সর্বনিম্ন ৬০০ থেকে ৬৫০ টাকার মধ্যেই। ৪টা পা একত্রে বিক্রি হচ্ছে ১০০০ টাকায়। ফ্যাপসা বা এ জাতীয় জিনিস বিক্রি হচ্ছে ৪০০ টাকার মধ্যেই।

মাংস কিনতে আসা এক রিকশাচালক বলেন, কোরবানি দেওয়ার সামর্থ্য তো নাই, কিন্তু মাংস খাইতে মন চায়। তাই এখানে কিনতে আসছি। বাজারের চাইতে কম দামেই এখানে পাওয়া যায়।

আরেক ক্রেতা বেসরকারি চাকরিজীবী বলেন, এখানে একটু কম দামেই তাজা কোরবানির মাংস পাওয়া যায়। তাই কিনতে আসা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ