ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ঈদে কারাবন্দিদের জন্য ১০ গরু কোরবানি

প্রকাশনার সময়: ২৮ জুন ২০২৩, ১২:৩২ | আপডেট: ২৮ জুন ২০২৩, ১২:৩৯

আগামীকাল বৃহস্পতিবার সারা দেশে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দের মধ্য দিয়ে পালিত হবে পবিত্র ঈদুল আজহা। ঈদকে কেন্দ্র করে প্রতিবারের মতো এবারও কারাবন্দিদের জন্য বিশেষ আয়োজন করা হয়েছে।

কারা সূত্রে জানা যায়, কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে সাড়ে ৮ থেকে ৯ হাজার বন্দিদের জন্য ঈদুল আজহাকে কেন্দ্র করে বিশেষ ব্যবস্থা রয়েছে। ঈদ উপলক্ষ্যে কারাবন্দিদের জন্য ১০টি গরু কোরবানি দেওয়া হবে। এ ছাড়া যারা গরুর মাংস খান না তাদেরসহ অন্যান্য ধর্মাবলম্বীদের জন্য ঈদের দিন ৭টি খাসি জবাই করা হবে।

আরও জানা যায়, ঈদের দিন সকাল থেকে রাত পর্যন্ত তিনবেলা কারবন্দিদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া ঈদের দিন তাদের জন্য খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ সংবাদমাধ্যমকে বলেন, ঈদের দিন সকালে নাস্তা খেয়ে বন্দিরা কারাগারে খোলা ময়দানে ঈদের জামাতে অংশগ্রহণ করবেন। জামাত শেষে সারা দিনব্যাপী নানা আয়োজন চলবে তাদের জন্য। ঈদের দিনে তাদের বিনোদনের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানসহ খেলাধুলারও আয়োজন করা হবে। এ ছাড়া আত্মীয়দের সঙ্গে বিশেষ সাক্ষাৎ, মোবাইলে কথা বলাসহ বাড়ির তৈরি রান্না করা খাবার সরবরাহের অনুমতি দেওয়া হবে।

তিনি বলেন, পবিত্র ঈদুল আজহা মুসল্লিদের জন্য দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় অনুষ্ঠান। তাই এ উপলক্ষ্যে কারাগারের বন্দিরা যেন যথাযথ ভাবগাম্ভীর্যসহ আনন্দ উদ্দীপনার মাধ্যমে ঈদ পালন করতে পারেন তার সব ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ