ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বঙ্গবন্ধুর খুনি মোশতাকের বাড়িতে হামলা, ভাঙচুর

প্রকাশনার সময়: ৩১ আগস্ট ২০২১, ২০:০৯

দাউদকান্দিতে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি খন্দকার মোশতাকের বাড়িতে হামলা ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় তার বাড়ির সামনে অগ্নিসংযোগ করা হয়। খন্দকার মোশতাকের বাড়ির কয়েকটি দরজা ও জানালা ভাঙচুর করা হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়া গ্রামে খন্দকার মোশতাকের বাড়িতে এ ঘটনা ঘটে।

বঙ্গবন্ধু খুনি মোশতাকের সম্পত্তি বাজেয়াপ্তের দাবিতে কুমিল্লার দাউদকান্দির দশপাড়ার বাড়ি ঘেরাওসহ প্রতিকৃতিতে ঘৃণা প্রদর্শন কর্মসূচির আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। কর্মসূচি চলাকালে নেতাকর্মীরা স্লোগান দিয়ে বাড়ির সামনে যান এবং ইটপাটকেল নিক্ষেপ করেন। এ সময় বাড়ির সামনে খন্দকার মোশতাকের কুশপুত্তলিকা দাহ করে।

বঙ্গবন্ধুর খুনি মোশতাকের সম্পত্তি বাজেয়াপ্ত মরণোত্তর বিচারসহ কবর অপসারণের দাবিতে মোশতাকের প্রতিকৃতিতে ঘৃণা প্রদর্শন করে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ।

জানা গেছে, বাড়িটিতে মোশতাকের পরিবারের কেউ থাকেন না। তবে স্থানীয় মসজিদের ইমাম একটি কক্ষে থাকতেন। ঘটনার সময় তিনিও বাড়িতে ছিলেন না।

দাউদকান্দি থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর বলেন, হামলার খবর শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে এসেছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এদিকে দাউদকান্দি দশপাড়া বঙ্গবন্ধু ঈদগাহ মাঠে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিল মিয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুস সালাম, পৌর মেয়র নাঈম ইউসুফ সেইন, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউসার অনিকসহ আরো অনেকে। প্রতিবাদ সমাবেশে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ