ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

টাঙ্গাইলে পৌরসভা নির্বাচনের শ্রমিক জনতা লীগের প্রার্থী বিজয়ী 

প্রকাশনার সময়: ২১ জুন ২০২৩, ১৯:৩২

টাঙ্গাইলের বাসাইল পৌরসভার নির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী রাহাত হাসান বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৪ হাজার ৭৪২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের প্রার্থী আব্দুর রহিম আহমেদ পেয়েছেন ৪ হাজার ৬২১ ভোট। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা বিএনপি’র বহিস্কৃত সভাপতি এনামুল করিম মিঞা (অটল) পেয়েছেন ৪ হাজার ৩৫৪ ভোট। বুধবার (২১ জুন) সন্ধ্যায় পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা উপজেলা হলরুম ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে ৭৫ ভাগ ভোট কাটিং হয়।

এর আগে এদিন সকালে ব্যাপক কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে ইভিএমের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণে কোথাও কোনো অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি।

তবে প্রথমবারের মতো ইভিএমে ভোট হওয়াতে ভোটারদের কোনো অভিক্ষতা না থাকার কারণে অনেক কেন্দ্রে ধীর গতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ২ প্লাটুন বিজিবি, ২১১ জন পুলিশ সদস্য, ৯০ জন আনসার সদস্য এবং র‌্যাবের ৩টি মোবাইল টিম কাজ করে। নির্বাচনের প্রতিটি কেন্দ্রের ভিতরে ৮ জন পুলিশ সদস্য এবং ৯ জন করে আনসার সদস্য দায়িত্ব পালন করেন।

নির্বাচনে ১০ কেন্দ্রের মধ্যে ১০টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ পৌরসভায় মোট ভোটার ছিলো ১৮ হাজার ৪৩৭ জন।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ