ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ডা. শাহাদাত হোসেনসহ বিএনপির ৪০ নেতাকর্মীর বিচার শুরু

প্রকাশনার সময়: ১৩ জুন ২০২৩, ১৯:৪৯ | আপডেট: ১৩ জুন ২০২৩, ১৯:৫৫

চট্টগ্রামে নাশকতা, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ বিএনপির ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৩ জুন) পঞ্চম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ নারগিস আক্তারের আদালত এই আদেশ দেন।

জানা গেছে, ২০১৮ সালের ২ নভেম্বর নগরের পাঁচলাইশ থানা এলাকায় নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা ও সরকারের উন্নয়ন বাধাগ্রস্থ এবং স্থিতিশীলতা নষ্ট করার উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলক গোপন বৈঠকে মিলিত হয়েছিল বিএনপি নেতাকর্মীরা। এ ঘটনায় ডা. শাহাদাত হোসেনসহ ৩০ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন তৎকালীন পাচঁলাইশ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আশরাফুল কবির। ২০২০ সালের ৩১ অক্টোবর ৪০ জনকে আসামি করে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র জমা দেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আহমেদ কামরুল ইসলাম চৌধুরী জানান, নাশকতা, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ বিএনপির ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। আদালতে আসামিদের অব্যাহতি চেয়ে আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন। আগামী ২৬ আগস্ট সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেছেন আদালত। অভিযোগ গঠনের বিরুদ্ধে উচ্চ আদালতে রিভিশন দায়ের করা হবে। আদালতে ডা. শাহাদাত হোসেন ও আবু সুফিয়ানসহ ৩৬ জন উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ