ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

হামলা হবে চিন্তাও করতে পারিনি : ফয়জুল করীম

প্রকাশনার সময়: ১২ জুন ২০২৩, ১৫:০৪
ছবি : সংগৃহীত

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, হঠাৎ করে আমার ওপর হামলা করা হয়েছে। আমি তো চিন্তাও করতে পারিনি।

সোমবার (১২ জুন) সাংবাদিকদের কাছে তার ওপর হামলার ঘটনার বিস্তারিত তুলে ধরেন হাতপাখার এই মেয়রপ্রার্থী।

তিনি বলেন, আওয়ামী লীগের কার্ডধারী লোকজন আমাকে প্রথমে কেন্দ্রে ঢুকতে দেয়নি। তখন আমি বললাম, আপনি তো প্রশাসনের কেউ না, তাহলে আমাকে ঢুকতে দেন না কেন। ওখানে একজন মহিলা পুলিশ ছিল, উনি একদম নির্বাক।

ফয়জুল করীম বলেন, আমরা কতগুলো অভিযোগ নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে যাই। সেখানে অভিযোগ দেয়ার পরে বের হয়ে ২৭ নম্বর কেন্দ্রে সাবেরা খাতুন স্কুলে ঢুকে দেখি আওয়ামী লীগের ব্যাজধারী লোকজন ভেতরে। তখন আমি প্রিসাইডিং অফিসারকে গিয়ে বললাম, এখনো তো ব্যাজধারীরা থাকতে পারে না। তখন আমি তাদের বললাম, আপনারা কি এখানকার দায়িত্বশীল কর্মকর্তা? তারা বলল, না।

তিনি আরো বলেন, ওখানে যারা আওয়ামী লীগের যারা দায়িত্বশীল লোক ছিল, তাদের বললাম নির্বাচনে যে বিজয়ী হয় হোক আমরা শুধু প্রভাব সৃষ্টি করব কেন, এভাবে কথা বলতে বলতে তর্কাতর্কি শুরু হয়ে গেছে। এসব বলতে বলতে হঠাৎ আমার ওপরে আক্রমণ শুরু হয়ে গেছে। আমি তো চিন্তাও করতে পারিনি, কোনো উত্তেজনাপূর্ণ কথাও হয়নি, হঠাৎ করে আমার ওপর আক্রমণ শুরু করেছে। পরে আমার লোকজন নিয়ে আমি বের হয়ে যাই।

এদিকে ফয়জুল করিমের ওপর হামলার পর বরিশালের হাতেম আলী চৌমাথার এলাকায় হাতপাখার সর্মথকরা জড়ো হয়ে স্লোগান দেয়। এসময় উত্তেজনা সৃষ্টি হয়। পরে পুলিশ এসে তাদেরকে বুঝিয়ে শুনিয়ে সেখান থেকে সরিয়ে দেয়।

এর আগে নিজের ওপর হামলা ও কেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ফয়জুল করিম।

বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে দলীয়ভাবে নির্বাচনে প্রার্থী হয়েছে চারজন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মো. ইকবাল হোসেন (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ মো. ফয়জুল করিম (হাতপাখা) ও জাকের পার্টির প্রার্থী মিজানুর রহমান বাচ্চু (গোলাপফুল)।

বাকি তিনজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে মেয়র পদে লড়ছেন। তারা হলেন- মো. আলী হোসেন হাওলাদার (হরিণ), মো. আসাদুজ্জামান (হাতি) ও মো. কামরুল আহসান রুপন (টেবিল ঘড়ি)।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ