ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বরিশাল সিটি নির্বাচন : কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ইভিএম

প্রকাশনার সময়: ১১ জুন ২০২৩, ১৪:২৯ | আপডেট: ১১ জুন ২০২৩, ১৫:১১

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। এরই মধ্যে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)সহ নানা সরঞ্জাম।

এছাড়াও প্রতিটি কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন, ইভিএম ব্যবহার উপযোগী পরিবেশ নিশ্চিত, প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্টসহ নির্বাচন সংশ্লিষ্টদের প্রশিক্ষণ দেওয়া, ভোটারদের ইভিএম সম্পর্কে ধারণা প্রদানসহ ভোটদান প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

রোববার (১১ জুন) সকালে জেলা শিল্পকলা একাডেমি থেকে ১২৬টি কেন্দ্রের ৮৯৪টি বুথের জন্য এক হাজার ৫০০ ইভিএম প্রিজাইডিং অফিসারকে বিতরণ করা হয়েছে।

বরিশাল সিটি করপোরেশন রির্টানিং অফিসার মো. হুমায়ুন কবির বলেন, ‘বরিশাল সিটি করপোরেশন নির্বাচন সম্পন্ন করার লক্ষে ১২৬টি কেন্দ্রে ৮৯৪টি বুথের জন্য অতিরিক্ত দেড়গুণ ইভিএম পাঠানো হয়েছে। এ ছাড়া ৩০জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং দশজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়াও নির্বাচনের নিরাপত্তায় কাজ করছে ১০ প্লাটুন বিজিবি, সাড়ে ৪ হাজার পুলিশ ও র‌্যাবের ১৬টি টহল টিমসহ আনসার সদস্যরা।’

তিনি বলেন, ‘১২৬টি ভোটকেন্দ্রে প্রায় ১২শ সিসি ক্যামেরা বসানো হয়েছে। সুষ্ঠু ভোটের জন্য ভোটারদের নিরাপত্তাসহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’

জানা গেছে, আগামীকাল ১২ জুন অনুষ্ঠিত হবে বরিশাল সিটি করপোরেশন নির্বাচন। এবারের নির্বাচনে মেয়র পদে ৭জন প্রার্থী এবং ৩০টি সাধারণ ওয়ার্ডে ১১৮ জন ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৪২ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে নগরীর ৩০টি ওয়ার্ডে ১২৬টি কেন্দ্রের ৮৯৪ কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন।

নয়া শতাব্দী/এসআর/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ