ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শেরপুরে বৃষ্টির জন্য নামাজ আদায়

প্রকাশনার সময়: ০৮ জুন ২০২৩, ২২:৩১

দীর্ঘদিন যাবত বৃষ্টি না হওয়ায় একদিকে অতিরিক্ত তাপদাহ, অন্যদিকে পাল্লা দিয়ে বেড়েছে লোডশেডিং। সব মিলিয়ে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এমতাবস্থায় শেরপুরের নালিতাবাড়ী ও নকলায় রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় করাসহ মসজিদে মসজিদে দোয়ার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে শেরপুরের নালিতাবাড়ী পৌর শহরের তারাগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ইত্তেফাকুল ওলামা নালিতাবাড়ী উপজেলা শাখা এ নামাজের আয়োজন করে।

রহমতের বৃষ্টি কামনা করে নালিতাবাড়ীতে মহান আল্লাহর দরবারে ইস্তিসকার নামাজ আদায় শেষে বিশেষ মোনাজাত করেন উপজেলার বিভিন্ন এলাকার মুসল্লিরা। দোয়া পরিচালনা করেন মুফতি ওবায়দুর রহমান।

বিশেষ এই নামাজে ইত্তেফাকুল ওলামার নেতৃবৃন্দসহ সকল সদস্যগণ, বিভিন্ন মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন এলাকার ধর্মপ্রাণ মুসল্লি, উপজেলা পরিষদসহ বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি ও সব পেশাশ্রেণির পাঁচ শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন।

নামাজের আগে মহান আল্লাহর মহিমার শুকরিয়া আদায় করে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন- ইত্তেফাকুল ওলামা নালিতাবাড়ী শাখার সভাপতি মুফতি ওবায়দুর রহমান, সাধারণ সম্পাদক হাফেজ ইসমাইল হোসেন, মাওলানা মজিবর রহমান, মুফতি মুজাহিদুল ইসলাম, মাওলানা আবু সুফিয়ান, মাওলানা ওসমান গণি, মাওলানা মাহমুদুল হাসান, অধ্যক্ষ মাহমুদ মোস্তফা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু ও ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম প্রমুখ।

অন্যদিকে, রহমতের বৃষ্টি কামনা করে জেলার নকলা উপজেলার টালকী ইউনিয়নের বড়পাগলা, সমাজকল্যাণ এবং নকলা শহরের গ্রীণরোডের দড়িপাড়া এলাকাসহ উপজেলার বিভিন্ন এলাকায় মসজিদে মসজিদে দোয়ার আয়োজন করে এলাকাবাসী।

নয়া শতাব্দী/এসআর/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ