ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

হারিয়ে যাওয়া ৪ লাখ টাকা উদ্ধার করলো পুলিশ

প্রকাশনার সময়: ০৭ জুন ২০২৩, ২০:০০

তথ্যপ্রযুক্তির সহায়তায় সিসিটিভি ফুটেজে প্রদর্শিত অটোরিকশাচালককে শনাক্ত করে চালকের হেফাজত থেকে হারিয়ে যাওয়া ৪ লাখ টাকা উদ্ধার করে মালিককে বুঝিয়ে দিলেন ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ। ময়মনসিংহের শম্ভুগঞ্জে জমি বিক্রির ৪ লাখ টাকা রিকশায় ফেলে ভুলে চলে যান রফিকুল নামের এক ব্যক্তি।

এ বিষয়ে ভুক্তভোগী রফিকুল ইসলাম জানান, টাকা ফেরত পেয়ে তিনি অনেক খুশি। এভাবে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

কোতোয়ালি পুলিশ জানায়, সোমবার মো. রফিকুল ইসলাম নামের এক ব্যক্তি বিকাল অনুমান ৩টার দিকে নগদ ৪ লাখ টাকা একটি ব্যাগসহ ১টি চার্জার ফ্যান নিয়ে নগরীর ব্রিজ মোড় থেকে শম্ভুগঞ্জ বাজারের উদ্দেশ্যে অটোরিকশায় করে আসেন। এ সময় তিনি রিকশার সামনে বসেন। পরবর্তীতে শম্ভুগঞ্জ বাজারে আসলে ভুলবশত টাকার ব্যাগটি রেখে চার্জার ফ্যান নিয়ে রিকশা থেকে নেমে যান। অল্প সময় পরেই টাকার ব্যাগের কথা মনে পড়ার সাথে সাথে সেই স্থানে এসে দেখেন তাকে বহনকারী রিকশা চলে গেছে। সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি করে টাকার ব্যাগটি না পেয়ে কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

কোতোয়ালি মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ জানান, সাধারণ ডায়েরির তদন্তকারী কর্মকর্তা এসআই ত্রিদীপ ও এএসআই ফরহাদ হোসেন তাৎক্ষণিক ঘটনাস্থল ও আশপাশ এলাকায় ব্যাপক তল্লাশী কার্যক্রম পরিচালনা করে। ঘটনাস্থলের আশপাশে স্থাপিত সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়। সিসিটিভি ফুটেজ পর্যালোচনায় একজন অটোচালককে ব্যাগটি নিতে দেখা যায়। তথ্যপ্রযুক্তির সহায়তায় সিসিটিভি ফুটেজের প্রদর্শিত চালককে শনাক্ত করে চালকের হেফাজত থেকে হারিয়ে যাওয়া ৪ লাখ টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ৪ লাখ টাকা বুধবার (৭ জুন) টাকার মালিকের হাতে তুলে দেওয়া হয়েছে।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ