ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কেসিসি নির্বাচন : বিএনপির ৮ নেতাকে শোকজ

প্রকাশনার সময়: ০২ জুন ২০২৩, ২১:৩৪ | আপডেট: ০২ জুন ২০২৩, ২১:৩৭

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশগ্রহণ করায় ৮ নেতাকে শোকজ করেছে বিএনপি।

বৃহস্পতিবার (১ জুন) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ শোকজের কথা জানানো হয়েছে।

শোকজপ্রাপ্ত নেতারা হলেন, ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শেখ সাজ্জাদ হোসেন তোতন, ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও বর্তমান কাউন্সিলর মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশফাকুর রহমান কাঁকন, ২২ নম্বর ওয়ার্ড বিএনপির কাউন্সিলর প্রার্থী মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মো. মাহবুব কায়সার, ২৪ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি মো. শমসের আলী মিন্টু, ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও সাবেক কাউন্সিলর আমানউল্লাহ আমান, ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী কাজী ফজলুল কবির টিটো, ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মুশফিকুস সালেহীন এবং সংরক্ষিত ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও বর্তমান কাউন্সিলর মহানগর বিএনপির সাবেক মহিলাবিষয়ক সম্পাদক মাজেদা খাতুন।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাড. শফিকুল আলম মনা বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২৯ এপ্রিল খুলনা মহানগর বিএনপির নির্বাহী কমিটির অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে কেসিসি নির্বাচনী কার্যক্রমে দলের কোনো নেতা-কর্মীর সম্পৃক্ত না হতে বলা হয়েছিল। ফ্যাসিস্ট সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না বিএনপি। দলের সিদ্ধান্তকে অমান্য করে যারা নির্বাচনে অংশ নিচ্ছেন, তাদের দলের সর্বোচ্চ পর্যায় থেকে শোকজ করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, বিগত ১৫ বছর ধরে সরকারের বিরুদ্ধে বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আন্দোলন করে আসছে। বিএনপি নেত্রী দীর্ঘ প্রায় ৫ বছর ধরে কারাভোগ করছেন। সরকার বিএনপি নেতাকর্মীদের হত্যা, নির্যাতন এবং প্রায় ৫০ লাখ নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এমতাবস্থায় বিএনপি এই সরকারের অধীনে কোনো প্রকার নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। অথচ আপনি দলের একজন সদস্য হয়ে ব্যক্তি স্বার্থ চিন্তা করে এই সিদ্ধান্ত উপেক্ষা করেছেন। সুতরাং কেন আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না; তার কারণ দেখিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি লিখিত জবাব দলের কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়ার জন্য আপনাদের নির্দেশ দেওয়া হলো।

শোকজপ্রাপ্ত ২২ নম্বর ওয়ার্ড বিএনপির কাউন্সিলর প্রার্থী ও মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মো. মাহবুব কায়সার বলেন, আমি দীর্ঘ দেড় বছর আগে বিএনপির দলীয় পদ থেকে পদত্যাগ করেছি। বর্তমানে বিএনপির সঙ্গে আমার কোনো সম্পৃক্তা নেই। ফলে এই শোকজ আমার জন্য কোনোভাবেই প্রযোজ্য নয়। প্রায় এক ধরনের কথা বলেন, শোকজপ্রাপ্ত অন্য নেতারাও।

নয়া শতাব্দী/এসআর/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ