ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

রামগঞ্জে গ্রাহকের কোটি টাকা নিয়ে লাপাত্তা এনজিও কর্মকর্তারা 

প্রকাশনার সময়: ৩১ মে ২০২৩, ১৩:০৮

লক্ষ্মীপুরের রামগঞ্জে গ্রাহকের কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়ে গেছেন মানব কল্যাণ সংস্থা (এমকেএস) নামের এনজিও কর্মকর্তারা। প্রশিক্ষণ ও মানবকল্যাণ কেন্দ্র নাম দিয়ে রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের শেখপুরা বাজারের দক্ষিণে একটি নির্জন মার্কেটে ছিলো এই সংস্থাটির কার্যালয়।

মানবকল্যাণ সংস্থা বা এমকেএস’র কাজ কি তা কেউই সু-নির্দিষ্টভাবে বলতে পারেননি। তবে স্বল্প সুদে বিদেশযাত্রীদের ঋণ দেওয়ার কথা বলে জনপ্রতি ১০ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছে এমকেএস’র কর্মকর্তারা।

টাকা জমা দিয়ে প্রতারিত হওয়ার আশঙ্কায় সোমবার (২৯ মে) বিকাল থেকে গভীর রাত পর্যন্ত ভুক্তভোগীরা এনজিওর সামনে ভিড় করেছেন। প্রতারণার শিকার কয়েকজন জানান, বেশিরভাগ মানুষই স্বামী ও ছেলেকে বিদেশে পাঠানোর সুবিধায় ঋণ গ্রহণে এ সংস্থাটির গ্রাহক হন। সপ্তাহে ২শ টাকা করে সঞ্চয় দিয়ে চাহিদামতো টাকার আবেদন করা হয় সংস্থার কর্মকর্তাদের কাছে।

১লাখ, ২ লাখ ও ৫ লাখ টাকা দিবে বলে এককালীন ১০ হাজার টাকা থেকে শুরু ৫০ হাজার টাকা করে নেয় সংস্থার কর্মচারীরা। ১৫ দিন আগে থেকে আমাদের সবাইকে সোমবার (২৯ মে) ঋণের টাকা দিবে বলে খবর দেয়া হয়। আমরা অফিসে এসে দেখি অফিসের মেইন গেইটে তালা মারা।

এনজিও কর্মকর্তা আতিক স্যার, আছমা মেডামসহ সকলের মোবাইল বন্ধ। আমরা অল্প সুদে এখান থেকে ঋণ পাওয়ার আশায় অন্য জায়গা থেকে ঋণ নিয়ে টাকা দিয়েছি। এখন আমরা সর্বস্ব হারিয়েছি। আমরা এখন কি করবো জানি না, চোঁখে মুখে অন্ধকার দেখছি।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন রামগঞ্জ থানার উপ পরিদর্শক ময়নাল ইসলাম। তিনি জানান, খবর পেয়ে ঘটনাস্থলে আসলেও এখন পর্যন্ত কাউকেই আমরা শনাক্ত করতে পারিনি। তবে সঞ্চয়ের বইতে দেয়া কর্মকর্তাদের নাম ও মোবাইল নম্বর নিয়ে রহস্য উদঘাটনের চেষ্টা করবো।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ