ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আ. লীগের পতনের অপেক্ষায় দিন গুনছে মানুষ : মির্জা আব্বাস

প্রকাশনার সময়: ২৬ মে ২০২৩, ২১:১১

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বিএনপি যেখানে সভা করার স্থান চায়, আওয়ামী লীগ সেখানেই সভা করে। বাংলাদেশের ঘরে ঘরে এখন বিএনপির সভা হচ্ছে। আওয়ামী লীগের পতন কখন হবে, সারা দেশের মানুষ এখন অপেক্ষার দিন গুনছে। আওয়ামী লীগের অত্যাচারে সারা দেশের মানুষ অতিষ্ঠ হয়ে গেছে।

শুক্রবার (২৬ মে) বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলার জয়নগর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা বিএনপির সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপির ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে কেন্দ্রঘোষিত এ জনসভার আয়োজন করা হয়।

তিনি বলেন, ধৈর্য ধরে রাজপথে থাকবেন। আওয়ামী লীগ আঘাত করলে পাল্টা দৌড়ানি দেবেন। দেখবেন লেজ গুটিয়ে বর্ডার ক্রস করবে। প্রস্তুতি নিন, আওয়ামী লীগের প্রতিটি কথা ও কাজের জবাব দিতে হবে।

সরকারের উদ্দেশে মির্জা আব্বাস বলেন, সারা বাংলাদেশটাই এখন জেলখানা। তাই আমাদের জেলে যাওয়ার ভয় দেখাবেন না। আমাদের হত্যার ভয় দেখাবেন না। আমাদের গুমের ভয় দেখাবেন না। সময় কিন্তু বেশি দিন নাই। অল্প কয়েকটা দিন সময়।

তিনি বলেন, আওয়ামী সরকারের নেতৃত্বাধীন কিংবা আওয়ামী লীগের নেতৃত্বাধীন কোনো সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না। একটি তত্ত্বাবধায়ক সরকার হবে, একটা নিরপেক্ষ, নির্দলীয় নির্বাচন কমিশন হবে তার অধীনে বিএনপি নির্বাচনে যাবে। এর বাইরে কোনো আপস নেই। আপস হবে না।

মির্জা আব্বাস বলেন, আমরা ৭১ সালে পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করেছিলাম, পাকিস্তানিদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছিলাম। আপনারা কিসের বিরুদ্ধে প্রতিরোধ করবেন। বাংলার মানুষ যখন অন্ন, বস্ত্র, বাসস্থান, ক্ষুধার জ্বালা মেটানোর জন্য, কথা বলার অধিকারের জন্য, ভোটের অধিকারের জন্য রাজপথে নামে, তখন আপনার প্রতিরোধ করবেন। এই তো আপনাদের মতলব। দেশের জনগণ আর আপনাদের এই সমস্ত প্রতিরোধ সহ্য করবে না। প্রতিরোধ যদি আপনার করেন, সেই প্রতিরোধে বিরুদ্ধে পাল্টা প্রতিরোধ হবে, কাউকে ছেড়ে দেওয়া হবে না।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে এবং বিএনপি নেতা গোলাম কিবরিয়া সাঈদের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, সহসাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ, সাংগঠনিক সম্পাদক নূরতাজ আলম, জেলা যুবদলের আহ্বায়ক কাজী মোস্তাক হোসেন প্রমুখ।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ