ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মুন্সীগঞ্জে ধলেশ্বরী তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশনার সময়: ২২ মে ২০২৩, ২৩:১০

মুন্সীগঞ্জের মিরকাদিমে ধলেশ্বরী নদীর তীরে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ।

সোমবার (২২ মে) বিআইডব্লিউটিএ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। নদীতে অনিয়মের মাধ্যমে ড্রেজার ও বাল্কহেড বসিয়ে বালু তোলে পাড়ে ভরাট করে অবৈধভাবে বালুর ব্যবসা করায় ৪ ব্যবসায়ীকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ এর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মো. শহীদুল্লাহ, উপ পরিচালক মো. ইসমাইল হোসেন, সহকারী পরিচালক নাহিদ হোসেন, প্রকৌশল বিভাগের কর্মকর্তা রাশিদুলসহ অন্যান্য কর্মকর্তারা। এ সময় একটি এক্সাভেটর (ভেকু) দিয়ে কয়েকটি অবৈধ ব্যবসায়ীক প্রতিষ্ঠান, সেমিপাকা ঘর, ড্রেজারের পাইপসহ ২০টি অবৈধ স্থাপনা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। অভিযানকালে বিপুলসংখ্যক পুলিশ, নৌপুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএ এর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মো. শহীদুল্লাহ বলেন, মিরকাদিম এলাকায় আমাদের তালিকা অনুযায়ী ৭৬টি অবৈধ স্থাপনা রয়েছে। সোমবার (২২ মে) প্রথম দিনের অভিযানে ভেকু কাঁদামাটির গর্তে আটকে যাওয়ায় উচ্ছেদ কার্যক্রম বিলম্ব হয়। পরে আরও ২টি ভেকু এনে উচ্ছেদ কার্যক্রম শুরু হয়। প্রথম দিনের অভিযানে সেমিপাকা ঘরসহ ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। দ্বিতীয় দিনের অভিযানে বাকী অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ধলেশ্বরীর উভয় তীরে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। আমাদের অভিযান চলমান থাকবে।

নয়া শতাব্দী/এসআর/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ