ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

রোহিঙ্গা প্রত্যাবাসন ঘাট ঘুরে দেখলেন চীনা রাষ্ট্রদূত

প্রকাশনার সময়: ২০ মে ২০২৩, ১৭:৩৯

কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মিয়ানমারে সম্ভাব্য প্রত্যাবাসনকে সামনে রেখে টেকনাফের কেরুণতলী (নয়াপাড়া) প্রত্যাবাসন ঘাট পরিদর্শন করেন বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

শনিবার (২০ মে) দুপুরে চীনা রাষ্ট্রদূতের নেতৃত্বে ৩ সদস্যর একটি দল টেকনাফ উপজেলার কেরুণতলী প্রত্যাবাসন ঘাটের কক্ষগুলো ঘুরে দেখেন। এই সময় অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার খালিদ হোসেনসহ সরকারের কর্মকর্তারা তাঁর সঙ্গে ছিলেন। তবে অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার খালিদ হোসেন বিস্তারিত কিছু বলতে রাজি হয়নি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক টেকনাফের এক রোহিঙ্গা নেতা বলেন, ‘রোহিঙ্গাদের মিয়ানমারে সম্ভাব্য প্রত্যাবাসনকে সামনে রেখে চীনা রাষ্ট্রদূতসহ একটি দল কেরুণতলী প্রত্যাবাসন ঘাটে আসেন। পরে তিনি ঘাটের কক্ষগুলো ঘুরে দেখেন। কিন্তু কারো সঙ্গে কোন কথা বলেন নি।’

এদিকে রোহিঙ্গাদের সঙ্গে আলোচনা করতে চলতি মাসে মিয়ানমার প্রতিনিধি দলের বাংলাদেশে আসার কথা ছিল। তবে সাইক্লোন ‘মোখা’র কারণে পিছিয়ে দিয়েছে মিয়ানমার। যদিও এর আগে গত ৫ মে বাংলাদেশ সরকারের প্রতিনিধি ও রোহিঙ্গা প্রতিনিধিরা রাখাইন সফর করেছিলেন। নিজেদের দেশে ফিরে যাওয়ার ব্যাপারে রোহিঙ্গাদের মনোবল বৃদ্ধির জন্য এ মাসেই মিয়ানমার তাদের প্রতিনিধি দল পাঠানোর কথা বলেছিল।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ