ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবি, এখনও নিখোঁজ ৪০

প্রকাশনার সময়: ২৮ আগস্ট ২০২১, ০৫:৫১ | আপডেট: ২৮ আগস্ট ২০২১, ০৬:১১

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বালুবাহী ট্রলারের ধাক্কায় একটি যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় দীর্ঘ হচ্ছে লাশের সারি। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ১৭ জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

তবে পুলিশ জানিয়েছে যাত্রীবোঝাই নৌকাডুবির ঘটনায় এখনও ৪০ যাত্রী নিখোঁজ রয়েছে।

জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান শুক্রবার রাত ১২টার দিকে জানান, নৌকার যাত্রীদের সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এখনও ৪০ জনের মতো নিখোঁজ রয়েছে। তবে সঠিক সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি। উদ্ধার অভিযান চলছে।

এর আগে উপজেলার লইস্কা বিলে শুক্রবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে নৌকাটি ডুবে যায়। এ ঘটনায় রাত ১১টা পর্যন্ত ২১ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরানুল ইসলাম জানিয়েছেন, দুর্ঘটনার পর জীবিত উদ্ধার করা হয়েছে ১৩ জনকে। আহত ১৬ জনকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে মুমূর্ষু পাঁচজন।

নিহতদের মধ্যে ১৬ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের পৈরতলা এলাকার মোমেনা বেগম ও কাজল বেগম, দাতিয়ারা এলাকার ১২ বছরের তাসফিয়া মিম, সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের আট বছরের তানভীর, চিলোকুট গ্রামের আট বছরের তাকুয়া, নরসিংসার গ্রামের সাত বছরের সাজিম ও ভাটপাড়া গ্রামের শারমিন।

বিজয়নগর উপজেলার ফতেহপুর গ্রামের আরিফ বিল্লাহ, বেড়াগাঁও গ্রামের মঞ্জু বেগম, ফরিদা বেগম ও তার ১০ বছরের মেয়ে মুন্নি ও কমলা বেগম, নূরপুর গ্রামের মিনারা বেগম, আদমপুর গ্রামের অঞ্জনী বিশ্বাস ও পরিমল বিশ্বাসের দুই বছরের মেয়ে তিথিবা বিশ্বাস এবং ময়মনসিংহের ঝর্ণা বেগম।

নিহতদের মধ্যে রাত ১১টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল থেকে ১৭ জনের দেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। দাফনের জন্য স্বজনদের দেওয়া হয়েছে ২০ হাজার টাকা করে সহায়তা।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ