ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কীর্তনখোলা নদীতে তেলবাহী ট্যাংকারে বিস্ফোরণ, নিহত ২

প্রকাশনার সময়: ১১ মে ২০২৩, ২০:৪৮ | আপডেট: ১১ মে ২০২৩, ২০:৫২

বরিশালের কীর্তনখোলা নদীতে তেলবাহী ট্যাংকারে ইঞ্জিন রুমে বিস্ফোরণে দুইজন নিহত হয়েছেন। একই ঘটনায় নিখোঁজ একজন ও আরও তিনজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ মে) বিকেল পৌনে ৫টার দিকে কীর্তনখোলা নদীতে নোঙর করে রাখা এমটি ইবাদি-১ জাহাজে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন- চট্রগ্রামের বাসিন্দা স্বাধীন (২২) ও বাবুল কান্ত্রি দাস (৬০)। এরমধ্যে নিহত স্বাধীন চীফ ড্রাইভার কুতুবউদ্দিনের ছেলে। তিনি এখানে বেড়াতে এসেছিলেন।

এছাড়া আহত ব্যক্তিরা হলেন- চিফ ড্রাইভার কুতুবউদ্দিন, দ্বীতৃয় ড্রাইভার রুবেল, কামাল। কাশেম নামে অপর আর একজন নিখোঁজ রয়েছেন।

জাহাজের স্টাফ সুমন সেন বলেন, জাহাজটি চট্রগ্রাম থেকে সাড়ে তিন লাখ লিটার পেট্রোল ও ১০ লাখ লিটার ডিজেল নিয়ে দুইদিন আগে বরিশালে আসে। বরিশালের মেঘনা তেলের ডিপোতে এ তেল আজ খালাশ করার কথা ছিলো, সে অনুযায়ী স্টাফরা ইঞ্জিন রুমে যায়। এর কিছুক্ষণ পর বিকট শব্দে সেখানে বিস্ফোরণ ঘটে।

এ জাহাজে ১৬ জন স্টাফ রয়েছে বলে জানিয়ে তিনি বলেন, গুরুত্বর আহতবস্থায় তিন জনকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে নিহত দুজনকে উদ্ধার করা হয়েছে।

বরিশাল ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মিজানুর রহমান জানান, তারা খবর পেয়ে তিন মিনিটের মাথায় ঘটনাস্থলে পৌঁছায়। এরপর দ্রুত উদ্ধার কাজ শুরু করে। ঘটনাস্থল থেকে দুজনের মরদেহ উদ্ধার করা হয় এবং আহত তিন জনকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ইঞ্জিন রুমে কমপ্রেশার মেশিনে বিস্ফোরণের কারণে এ দুর্ঘটনা ঘটে। তবে বিষয়টি তদন্ত না করে নিশ্চিত কিছু বলা যাচ্ছে না।

এদিকে বরিশাল জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন জানান, হতাহতদের আর্থিক সহায়তার পাশাপাশি চিকিৎসার ব্যবস্থাও করা হয়েছে। এ ঘটনায় জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিস পৃথক দুটি তদন্ত কমিটি করা হবে বলেও জানান তিনি।

নয়াশতাব্দী/এসআর/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ