ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আত্মসমর্পণকারী ৪০ চরমপন্থী পাচ্ছে পুনর্বাসন

প্রকাশনার সময়: ০৩ এপ্রিল ২০২৩, ১৭:০৫

ফরিদপুরে চরমপন্থীদের পুনর্বাসন প্রকল্প পরিদর্শন ও সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ এপ্রিল) দুপুরে ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের বাটিকামারী এলাকায় পরিদর্শনে যান জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মো. শাহজাহানসহ সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলায় আত্মসমর্পণকারী ৪০ চরমপন্থী পুনর্বাসনের জন্য বাটিকামারী এলাকায় ২৫ একর জায়গা প্রস্তাব করা হয়। ইতিমধ্যে ১২.৯৪ একর জমির নিষ্পত্তি হয়েছে। বাকি জমি স্থানীয়দের কাছ থেকে লিজ নিয়ে চরমপন্থীদের পুনর্বাসনের প্রকল্পের কাজ করা হবে।

পরে এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও ভূমি মালিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার জানান, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের প্রস্তাবের প্রেক্ষিতে আমরা আত্মসমর্পণকারী চরমপন্থীদের পুনর্বাসনের কাজ শুরু করি। তারই অংশ হিসাবে স্থানীয় ভূমি মালিকদের সঙ্গে মতবিনিময় করা হয়েছে। এই প্রকল্পটি বাস্তবায়ন হলে উপকৃত হবেন আত্মসমর্পণকারী চরমপন্থী ও স্থানীয়রা।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াসিন কবির, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, সহকারি কমিশনার (ভূমি) জিয়াউর রহমান, সমাজ সেবার উপ-পরিচালক আলী আহসান, স্থানীয় ইউপি চেয়ারম্যান বাদশা মিয়া প্রমুখ।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ