ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বান্দরবানে নতুন জঙ্গি সংগঠনের নয় সদস্য কারাগারে

প্রকাশনার সময়: ১৪ মার্চ ২০২৩, ১৯:৩৫

বান্দরবানে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) হাতে আটক হওয়া নতুন জঙ্গি সংগঠন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৯সদস্যকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে বান্দরবানের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে র‍্যাবের করা সন্ত্রাস বিরোধী আইনে মামলার প্রেক্ষিতে পুলিশ ৯ সদস্যকে হাজির করে। এ সময় পুলিশ আসামিদের আদালতে তুললে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল হক আগামী ১০এপিল পরবর্তী শুনানীর তারিখ ধার্য্য করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়।

বান্দরবানের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহীদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব অভিযান পরিচালনা করে ১২মার্চ (রোববার) রাতে বান্দরবান সদর উপজেলা টংকাবতী ইউনিয়ন থেকে জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র পার্বত্য অঞ্চলের প্রশিক্ষণ কমান্ডার মো. দিদার হোসেনসহ সর্বমোট নয় জনকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে দেশি-বিদেশি অস্ত্র, তাজা কার্তুজ, বাইনোকুলার ও কম্পাস, সুইস গিয়ার ও বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

ওসি আরো জানান, আসমিদের বিরুদ্ধে র‍্যাব বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের শেষে সদর থানায় হস্তান্তর করেছে আর তাদের আদালতে তোলা হলে বিচারক পরবর্তী তারিখ ধার্য্য করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেয়।

প্রসঙ্গত, নতুন জঙ্গি সংগঠন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র বেশ কিছু সদস্য বান্দরবানের দুর্গম পাহাড়ে অবস্থান করে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আস্তানায় সামরিক প্রশিক্ষণ গ্রহণ করছে এমন সংবাদে সন্ত্রাসীদের ধরতে গত বছরের অক্টোবর মাস থেকে বান্দরবানের দুর্গম পাহাড়ে যৌথবাহিনীর অভিযান চলমান রয়েছে আর অভিযানে এই পর্যন্ত ৬৮ জন জঙ্গি ও ১৭ জন কেএনএফ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ