ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অসম্ভবকে সম্ভব করাই শেখ হাসিনার কাজ: সমাজকল্যাণমন্ত্রী

প্রকাশনার সময়: ১৪ মার্চ ২০২৩, ১৫:৩৯

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, একের পর এক অসম্ভবকে সম্ভব করাই বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাজ। দেশ পরিচালনায় সকল ক্ষেত্রে তিনি সফল হয়েছেন। স্বাধীনতা বিরোধীদের কোনো ষড়যন্ত্র সফল হয়নি। চরাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে চলেছে সরকার।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে উত্তরাঞ্চলের সীমান্তবর্তী সুবিধাবঞ্চিত ৮৬টি এলাকা নদী বিধৌত চরাঞ্চলে সমন্বিত প্রাণীসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগীদের মধ্যে ছাগল ও ভেড়া বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন,স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে যেভাবে সারাবিশ্বকে চমকে দিয়ে, বঙ্গবন্ধুর স্বপ্নকে তিনি সফলভাবে বাস্তবায়ন করে যাচ্ছেন সেই অনুভুতি নিয়ে আমাদেরকে উন্নয়নের দিকে এগিয়ে যেতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার জিআর সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ স্বপন চন্দ্র সরকার। এ সময় আরও বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মোল্লা, ওসি মোজাম্মেল হক, সমবায় অফিসার ফজলে এলাহী, ভাদাই ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোফাজ্জল হোসেন প্রমুখ।

আয়োজকরা জানান, ২০২২-২৩ অর্থ বছরে ওই প্রকল্প হতে প্রতিজন ছাগল পালনকারীকে ২টি করে ছাগল ও প্রতিজন ভেড়া পালনকারীকে ৩টি করে ভেড়া এককালীন অনুদান হিসেবে ১৬ জনের মাঝে ৩২টি ছাগল ও ১৬ জনের মাঝে ৪৮ টি ভেড়া বিতরণ করা হয়। এছাড়াও ওই প্রকল্প হতে ইতিমধ্যে বিষয়ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এছাড়াও শীর্ঘই তাদের মাঝে গবাদিপশুগুলো রাখার জন্য একটি করে মাচা সেড ঘর প্রদান করা হবে।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ