ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বইমেলায় বিনা মূল্যে বই পেল হাজার পাঠক 

প্রকাশনার সময়: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১:০০
বাগাতিপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বই নিয়ে বসে আছেন পাঠকরা

নাটোরের বাগাতিপাড়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিনা মূল্যে বই পেল হাজার পাঠক। এসব বই বিতরণ করেছেন বইমেলা কমিটি।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে বাগাতিপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ‘আমরা ক’জন স্পোটিং ক্লাব’ কর্তৃক আয়োজিত বইমেলায় এ বই বিরতণ করা হয়। আয়োজকরা এর নাম দিয়েছেন বিনা মূল্যে হাজার বই বিতরণ উৎসব।

সরেজমিনে দেখা যায়, মেলার মাঠে সারি সারি বই রাখা হয়েছে। সেখান থেকে পছন্দের একটি বই বেছে নিয়ে তার পাশে বসেছেন বইপ্রেমীরা। এই বই নিতে পয়সা লাগছে না। এ উদ্যোগের কারিগর আমরা ক’জন স্পোর্টিং ক্লাবের সদস্যরা। সঙ্গে একদল শিক্ষার্থী স্বেচ্ছাসেবী হিসেবে দায়িত্বপালন করছেন।

আয়োজকদের একজন ও কমিটির সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান শফিক বলেন, উপজেলার অন্তত এক হাজার পরিবারের মাঝে বই পৌঁছে দেয়ার উদ্দেশ্যে এই আয়োজন করা হয়। বাগাতিপাড়ায় এমন হাজার বই বিতরণ; দ্বিতীয় বারের মতো তারা এই উদ্যোগ গ্রহণ করেছেন। আর এই বইগুলো মেলায় আসা বইপ্রেমীদের দান-অনুদান থেকে সংগ্রহ করা হয়েছে। গত চারদিন মেলায় আসা বইপ্রেমীদের কাছ থেকে মেলার সেচ্ছাসেবীরা তাদের উদ্যোগের কথা বলে বইগুলো সংগ্রহ করেছেন।

বিনা মূল্যে বই পাওয়া বাগাতিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী অর্পিতা বলেন, বই পড়তে আমার খুব ভালো লাগে। তাই বিনা মূল্যে বই বিতরণের কথা শুনে বই নিতে এসেছি। প্রায় দেড় ঘণ্টা দাঁড়িয়ে থাকার পরে পছন্দের একটি বই জীবনানন্দ দাশ এর লেখা বনলতা বইটি পেয়ে খুব খুশি।

উপজেলার তমালতলা গ্রামের প্রখর মান্নাফ বলেন, বিনা মূল্যে সত্যজিত রায়ের শঙ্কু একাই একশ লেখা বইটি পেয়ে খুব খুশি লাগছে।

আমরা ক’জন স্পোর্টিং ক্লাবের সভাপতি তৌফিকুর রহমান শ্রাবণ বলেন, বইমেলা চলাকালীন চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন ছিল। সন্ধ্যায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি মোহাম্মাদ মাহাবুব আলম, রাজশাহী মহিলা কলেজের সহকারী অধ্যাপক আলমাস মল্লিক, পি এন বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইকবাল হোসেন প্রমুখ।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ