ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ধোবাউড়া বাজারে ঝুঁকিপূর্ণ ব্রিজ, যানজটে নাকাল পথচারীরা

প্রকাশনার সময়: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৩৬

ময়মনসিংহের ধোবাউড়ায় সদর বাজারে সাতারখালী নদীর উপর নির্মিত ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। পুরনো এই ব্রিজটির মাঝখানে ফাটল দেখা দেওয়ায় মরণ ফাঁদে পরিণত হয়েছে। মালামাল ভর্তি একটি ট্রাক যখন ব্রিজটিতে ওঠে তখন বিরাট এক কস্পনের সৃষ্টি হয়। এতে ব্রিজের উপর দাড়িয়ে থাকা মানুষের মাঝে তৈরি হয় চরম আতঙ্ক।

ব্রিজে উঠতে না পেরে দুই পাশে গাড়ি আটকে তৈরি হয় বড় যানজট। প্রায় প্রতিদিনই এই ব্রিজের পাশে দীর্ঘ লাইনে দাড়িয়ে থাকে ছোট বড় অসংখ্য যানবাহন। রাস্তার উপর সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকে ব্যাটারিচালিত অটোরিক্সা। এতে চরম দুর্ভোগে পড়তে হয় পথচারীদের। ঘটছে ছোট বড় অনেক দুর্ঘটনা। দীর্ঘদিন ধরে এই অবস্থা চললেও কোন কার্যকর পদক্ষেপ নেওয়া হচ্ছে না। ধোবাউড়াবাসীর দুর্ভোগের অপর নাম যেন সাতারখালী নদীর উপর নির্মিত এই ব্রিজটি।

আব্দুর রশিদ নামে এক পথচারী বলেন, ধোবাউড়া যেন এখন যানজটের শহর। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করছেন সচেতন মহল। একটি বাইপাস রোড নির্মাণ ধোবাউড়াবাসীর সময়ের দাবি। এই ব্রিজ দিয়ে প্রতিদিনি হাজার মানুষ ও অসংখ্য গাড়ি চলাচল করে। ধোবাউড়া সদরে প্রবেশ এবং বাইর হওয়ার একমাত্র মাধ্যম পুরনো এই ব্রিজটি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসাইন বলেন, আমি নিজে দাঁড়িয়ে থেকে কয়েকদিন যানজট নিরসনে সহযোগিতা করেছি, রাস্তার উপর থেকে অটোরিক্সাগুলো সরালে কিছুটা যানযট কমবে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আবু বকর সিদ্দিক বলেন, পুরনো ব্রিজ সংস্কার এবং পাশে আরেকটি নতুন ব্রিজ নির্মাণ করা হবে যার ডিজাইন প্রক্রিয়াধীন রয়েছে। উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা চিসিম বলেন, ব্রিজটি যত দ্রুত সম্ভব নির্মাণ করার চেষ্টা করতেছি, আশা করছি- ব্রিজ নির্মাণ হলে যানজট কমে আসবে। এছাড়াও ভবিষ্যতে একটি বাইপাস রোড নির্মাণের পরিকল্পনা রয়েছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ