ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

‘লেখাপড়ার পাশাপাশি মা-বাবার কাজেও সহযোগিতা করবে’

প্রকাশনার সময়: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৩০ | আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৩৩

বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল বলেছেন, শুধু পুঁথিগত বিদ্যা দিয়ে প্রকৃত মানুষ হওয়া যায় না। প্রকৃত মানুষ হতে হলে পাঠ্যপুস্তক অধ্যয়নের পাশাপাশি শিক্ষার্থীদের অন্যান্য বই বেশি বেশি পড়তে হবে। লেখাপড়ার পাশাপাশি মা-বাবার কাজেও সহযোগিতা করবে। নাচ, গান, আবৃত্তি, শরীরচর্চা ও খেলাধুলা সবই করতে হবে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে অসীম কুমার উকিল বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক প্রতিযোগিতার মধ্য দিয়ে আমাদের শিশুদের মেধা ও মনন বিকাশের সুযোগ সৃষ্টি করতে হবে। স্কুল-কলেজের গণ্ডি পেরিয়ে বিশ্ববিদ্যালয়ে থেকে উচ্চশিক্ষা গ্রহণ শেষে এলাকায় ফিরে এসে মানবসেবায় ও দেশসেবা কাজে নিজেকে আত্মনিয়োগ করবে।

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু লেখাপড়ায় শিক্ষার্থীদের ব্যস্ত না রেখে ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে শিক্ষার্থীদের যুক্ত রাখবেন। ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে যুক্ত থাকলে শিক্ষার্থীরা জঙ্গি, সন্ত্রাসবাদ ও মাদকাশক্তি থেকে দূরে থাকবে।

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন ভূঁইয়ার সঞ্চালনায় ক্রীড়ানুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কবীর হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, ইউএনও কাবেরী জালাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাভোকেট আব্দুল কাদির ভূঁইয়া, সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আসাদুল হক ভূঁইয়া প্রমুখ।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ