ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

৩ বিচ্ছিন্নতাবাদীসহ জামাতুল আনসারের ১৭ সদস্যকে কারাগারে প্রেরণ

প্রকাশনার সময়: ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:২১ | আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:২৪
আদালত থেকে আসামিদের কারাগারে প্রেরণ করা হচ্ছে।

বান্দরবানের থানচি উপজেলা থেকে র‌্যাবের অভিযানে আটক জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১৭ জন সদস্য ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের তিন সদস্যকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাত ১১টা ৪৫মিনিটে বান্দরবানের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর বিচারক মোহাম্মদ নাজমুল হোছাইন প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আসামিদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়। পরে রাতেই তাদের বান্দরবান কারাগারে নেয়া হয়।

এর আগে দুপুরে র‌্যাব বাদী হয়ে ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী (সংশোধনী ২০১৩) আইনে জঙ্গী সংগঠন ‘জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র এবং পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ৩১ জনের নামে এবং অজ্ঞাত আরও ৫-৬ জনকে আসামি করে বান্দরবানের থানচি থানায় একটি মামলা দায়ের করেন।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ইমদাদুল হক জানান, র‌্যাবের হাতে আটক ২০ জন আসামিকে বান্দরবানে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়েছে এবং আদালত তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে প্রেরণ করেছে।

প্রসঙ্গত, গত ৭ ফেব্রুয়ারি বান্দরবানের থানচি উপজেলা থেকে জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১৭ জন সদস্য ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশি ও বিদেশি অস্ত্র, বোমা তৈরির সরঞ্জাম, গোলাবারুদ এবং নগদ ৭ লাখ টাকা উদ্ধার করা হয়।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ