ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

থানচিতে র‍্যাবের অভিযানে ১৭ জঙ্গিসহ গ্রেফতার ২০

প্রকাশনার সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৩৬

বান্দরবানের দুর্গম থানচিতে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১৭ জন সদস্য ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ৩ সদস্যকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে দেশি ও বিদেশি অস্ত্র, বোমা তৈরির সরঞ্জামাদি, গোলাবারুদ ও নগদ ৭ লাখ টাকা উদ্ধার করা হয়।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে বান্দরবানের র‌্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

খন্দকার আল মঈন বলেন, র‌্যাব প্রতিষ্ঠার পর থেকে জঙ্গীবাদ ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে। তারই ধারবাহিকতায় নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র বেশ কয়েকজন সদস্য পাহাড়ে অবস্থান করে সশস্ত্র প্রশিক্ষণ গ্রহণ করছে; এমন সংবাদে র‌্যাবের সদস্যরা গত বছরের অক্টোবর মাস থেকে বান্দরবানে সন্ত্রাসীদের নির্মূলে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, মঙ্গলবার থানচিতে দিনব্যাপী অভিযান পরিচালনা করে র‌্যাবের সদস্যরা ২০ জনকে আটক করেছে এবং তাদের কাছ থেকে দেশি-বিদেশি অস্ত্র, গোলাবারুদ, উগ্রবাদী বই, বোমা তৈরির সরঞ্জামাদি, নগদ ৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। আইনগত কার্যক্রম শেষ করে পুলিশের কাছে হস্তান্তর করা হবে। এসময় তিনি পার্বত্য এলাকা থেকে জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সদস্যদের নির্মূল না করা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হবে বলেও সাংবাদিকদের জানান।

সংবাদ সম্মেলনে র‌্যাবের গোয়ান্দা শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মশিউর রহমান, আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, র‌্যাব ৭ এর অধিনায়ক লে. কর্নেল মাহাবুব আলম প্রমুখ।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ