ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মাটি কাটায় বাধা দেওয়ায় কৃষকলীগের সভাপতির ওপর হামলা 

প্রকাশনার সময়: ১৪ জানুয়ারি ২০২৩, ২২:২৮

ঢাকার ধামরাইয়ে ফসলি জমির মাটি কাটায় বাধা দেওয়ায় ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মো. ফজলুর রহমানের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ধামরাই থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীর ছোট ভাই হামিদুল হক।

শনিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান।

এরআগে, গতকাল শুক্রবার (১৩ জানুয়ারি) রাতে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের বালিয়াপাড়া জালসা এলাকায় এ সন্ত্রাসী হামলার ঘটনাটি ঘটেছে। ওই কৃষক লীগের সভাপতির ১৭৯ শতাংশ ফসলি জমির মাটি কাটায় বাধা দেওয়ায় তার উপরে এই সংঘবদ্ধ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটিয়েছে বলে জানান ভুক্তভোগী পরিবার।

অভিযুক্তরা হলো- গাংগুটিয়া ইউনিয়নের বালিয়াপাড়া জালসা গ্রামের মৃত আবুল কালামের ছেলে হুমায়ূন (৪২) ও সোলাইমান (৩৮)। একই ইউনিয়নের বড়হিস্যা জালসা গ্রামের খালেকের ছেলে নজরুল (৩২), সূতিপাড়া ইউনিয়নের বাথুলি এলাকার আজগর (৪২)সহ অজ্ঞাত ৩-৪ জন।

এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত পুলিশ ওই যুবলীগ সভাপতিসহ সহযোগীদের গ্রেফতার করতে পারেনি।

এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার জানান, সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ড শেষে শুক্রবার রাত অনুমান ১০টার দিকে নিজ বাড়ি ফেরার পথিমধ্যে জালসা-বেলীশ্বর সড়কের বালিয়াপাড়া জালসা মসজিদের পাশে গাঙ্গুটিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি সোলাইমান হোসেন সরকার ৭-৮জন ভাড়াটিয়া সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ওই কৃষকলীগের সভাপতি মো. ফজলুর রহমানের ওপর অতর্কিত হামলা চালায়। হামলার একপর্যায়ে অমানুষিক নির্যাতনে তার প্রাণনাশের চেষ্টা করা হয়। তার ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে নিশ্চিত মৃত্যুর কবল থেকে উদ্ধার করেন। এরপর তাকে উদ্ধার করে ধামরাই উপজেলা সরকারি আবাসিক হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশংকাজনক। ৭২ ঘণ্টা অতিবাহিত না হওয়া পর্যন্ত তার মরা-বাঁচার বিষয়ে নিশ্চিত করে বলার কোন উপায় নেই। তিনি এখন রয়েছেন জীবনমৃত্যুর সন্ধিক্ষণে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন- মাটি ব্যবসায়ীদের জন্য আমরা অতিষ্ঠ হয়ে পড়েছি। আমরা ভয়ে অভিযোগ দিতে পারি। অভিযোগ দেওয়ার আগেই তো ভয়ভীতি দেখায়। এদের পুলিশ প্রশাসন রুখতে পারছে না। তাছাড়া আপনারা (সাংবাদিকরা) নিউজ করলেও ইউএনও এবং পুলিশ কোন ব্যাবস্থা নেয় না। আপনারাই তো দুর্নীতির বিরুদ্ধে পারেন না। আমরা কি করে পারবো!

এ বিষয়ে কৃষকলীগ সভাপতি মো. ফজলুর রহমানের ছোটভাই মো. হামিদুর রহমান হামিদ বলেন, আমার ভাই একজন সমাজ সেবক ও প্রতিবাদী মানুষ। জোর পূর্বক রাতের আধাঁরে আমাদের জমি থেকে ৪০ শতাংশ মাটি কেটে নিয়ে গেছে। বাকি জমি কাটার পাঁয়তারা করলে আমার বড় ভাই ফজলুর রহমান বাধা হয়ে দাঁড়ায়। আর এজন্যই গতকাল রাতে পরিকল্পিতভাবে গাঙ্গুটিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি সোলাইমান হোসেন সরকার ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে আমার ভাইয়ের ওপর হামলা চালিয়ে প্রাণনাশের চেষ্টা করেছে। আমার ভাইয়ের অবস্থা খুবই খারাপ। এব্যাপারে চিহ্নিত হামলাকারিদের বিরুদ্ধে ধামরাই থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে যুবলীগ সভাপতি মো. সোলাইমান হোসেন সরকার বলেন, সানোড়া ইউপি কৃষকলীগ সভাপতি ফজলুর রহমান আমি একই দলের মানুষ হলেও তিনি পদে পদে আমাকে বাধা প্রদান করে আসছেন। এরপরও তাকে আমি কিছুই বলিনি। যা কিছু ঘটেছে তা আমার লোকজনের সঙ্গে ঘটেছে। আমার সঙ্গে তার কিছুই হয়নি। আমার বিরুদ্ধে এসব মিথ্যাচার করা হচ্ছে।

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আতিকুর রহমান আতিক বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ