ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, দুই জেলে নিখোঁজ 

প্রকাশনার সময়: ০৬ জানুয়ারি ২০২৩, ২০:৫০ | আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩, ২০:৫৪
পুরোনো ছবি

বরগুনার পাথরঘাটা থেকে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের সুন্দরবন এলাকায় একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এতে দুই জেলে নিখোঁজ হয়েছেন।

শুক্রবার (৬ জানুয়ারি) সন্ধা ৭টার দিকে বরগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে পাথরঘাটা থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম সুন্দরবনের পক্কিদিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ জেলেরা হলেন, উপজেলার সদর ইউনিয়নের পদ্মা গ্রামের ৬নং ওয়ার্ডের আব্দুর রহিম বেপারীর ছেলে ইউসুফ বেপারী (২৩) ও একই এলাকার আমিন বেপারীর ছেলে বায়জিদ (১৭)।

বায়জীদের মা পারভীন জানান, মঙ্গলবার বাড়ি থেকে রাতের খাবার খেয়ে চারদিনের বাজার-সদাই নিয়ে ইউসুফ ও বায়জিদ বলেশ্বর নদীতে মাছ ধরতে একটি ট্রলার নিয়ে রওনা দেয়। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে তার ছেলে ফোন করে জানায়, তাদের ট্রলার ডুবে গেছে। তারা দুজন একটি ককশিটের ওপর ভেসে আছে। তাদের তাড়াতাড়ি উদ্ধার করতে সাহায্য চায়। এরপর থেকে তাদের ব্যবহৃত মোবাইল বন্ধ পাওয়া যায়।

ইউসুফের নানা আব্দুল লতিফ জানান, ট্রলার ডুবির খবর পেয়ে রাতেই এলাকার লোকজন উদ্ধারের জন্য বের হয়। শুক্রবার বেলা দুইটার দিকে ডুবে যাওয়া ট্রলার, জাল দড়ি ও ককশিট উদ্ধার করা হয়েছে।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, নিখোঁজ জেলেরা সম্পর্কে চাচাতো ভাই। তাদের উদ্ধারের জন্য আমাদের ট্রলার নদীতে তল্লাশি করছে।

কোস্টগার্ডর দক্ষিণ জোন পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফট্যানেন্ট শাফায়েত আবরার জানান, কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা ভ্যাসেল নিয়ে উদ্ধার অভিযান চালাচ্ছে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ