ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সালথায় বিনামূল্যে বই পাবে ৩১ হাজার শিক্ষার্থী

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২২, ১৫:২৪

সারাদেশে রবিবার (১ জানুয়ারি) অনুষ্ঠিত হবে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ উৎসব। এ উপলক্ষে ফরিদপুরের সালথা উপজেলার ৭৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ৭টি মাদ্রাসাসহ অন্যান্য স্কুলের মোট ৩১ হাজার ৭১৯ জন শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তুক বিতরণ করা হবে। বই বিতরণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে শিক্ষা অফিস সুত্রে জানা গেছে।

সালথা উপজেলা শিক্ষা অফিসার মো. নিয়ামত হোসেন বলেন, সালথা উপজেলার ৭৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ২০টি কেজি স্কুলসহ মোট ২২ হাজার ২২৯ জন শিক্ষার্থী পাবে বিনামূল্যে পাঠ্যপুস্তুক। ইতোমধ্যে বিদ্যালয়গুলোতে বই পৌঁছে দেওয়া হয়েছে। রবিবারে একযোগে বিতরণ করা হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিনয় কুমার চাকী বলেন, সালথা উপজেলার ২৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ৭টি মাদ্রাসার মোট ৯ হাজার ৪৯০ জন শিক্ষার্থীদের মাঝে পহেলা জানুয়ারী বিনামূল্যে বই বিতরণ করা হবে। আমরা এবার জাঁকজমকভাবে বই বিতরণ উৎসব পালন করার প্রস্তুতি নিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আক্তার হোসেন শাহীন বলেন, উৎসবমুখর পরিবেশে বই বিতরণ উৎসব পালন করার জন্য আমাদের সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে পহেলা জানুয়ারী রবিবার সালথা উপজেলার সকল বিদ্যালয়ে বই বিতরণ করা হবে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ