ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিদেশি কারিদের তেলাওয়াতে মুখরিত ফেনী

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২২, ১৮:১৯

পবিত্র কোরআনের ধ্বনিতে মুখরিত ফেনী। বিভিন্ন দেশের নানা কণ্ঠে সুমধুর তেলাওয়াত ছুঁয়ে যাচ্ছে সবাইকে। ফেনীর আলিয়া ময়দানে ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত এই আন্তর্জাতিক কেরাত সম্মেলনে সাত দেশের কারিরা যোগ দিয়েছিলেন।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত চলে এই সম্মেলন।

দেশ-বিদেশের জগগ্বিখ্যাত কারিদের কণ্ঠে কোরআনের তেলাওয়াত শুনতে কনকনে ঠাণ্ডা উপেক্ষা করে আলিয়া ময়দানে মঞ্চের সামনে হাজারো মানুষ উপস্থিত হন। আর এসব কারির কেউ এসেছেন মিশর থেকে, কেউ তানজানিয়া আবার কেউ আফ্রিকার দেশ নায়জেরিয়া থেকে।

সম্মেলনে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন তানজানিয়া থেকে আগত কারি রেজা আইয়ুব, কারি ঈদী শাবান, নাইজেরিয়া থেকে আগত কারি আবেদ ইদ্রিস, মিশর থেকে আগত কারি সালাহ মুহাম্মদ সোলায়মান, মিশর থেকে আগত কারি আবদুর রহমান খোলী, নাতে কোরআন পরিবেশন করেন শেখ এনাম।

আন্তর্জাতিক কেরাত সম্মেলন সংস্থা ফেনীর সভাপতি ও ফেনী আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল-হাসান, পুলিশ সুপার জাকির হাসান, আন্তর্জাতিক কেরাত সম্মেলন সংস্থা, বাংলাদেশের চেয়ারম্যান শায়খুল হুফফাজ মাওলানা হাফেজ তৈয়ব ও ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী প্রমুখ।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ