ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বরিশালে তিন ডাকাত গ্রেফতার : ডাকাতির সরঞ্জাম উদ্ধার

প্রকাশনার সময়: ৩০ ডিসেম্বর ২০২২, ১৪:৪৭

বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানা পুলিশের অভিযানে তিন ডাকাত গ্রেফতার হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে ওই থানার আওতাধীন শেরে বাংলা নগর মাধ্যমিক বিদ্যালয় মাঠে অবস্থান নিয়ে ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেফতারে সফলতা পায় পুলিশ। সংশ্লিষ্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুলের নেতৃত্বে পুলিশের একটি চৌকশ টিম এই অভিযান পরিচালনা করেন। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত বেশকিছু সরঞ্জামাদী উদ্ধার করে পুলিশ।

থানা পুলিশ জানায়, একটি সংঙ্ঘবদ্ধ ডাকাত দল শেরে বাংলা নগর মাধ্যমিক বিদ্যালয় মাঠে অবস্থান নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল- এমন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের ওসি আব্দুর রহমান মুকুলের নেতৃত্বে চৌকশ একটি টিম অভিযানে নামে। একপর্যায়ে টিমটি সেখানে হানা দিয়ে মাদারীপুরের আদিতপুর গ্রামের মৃত ধলু কাজীর ছেলে মো. নুরুজ্জামান কাজী (৪৫) এবং একই জেলার বাজিতপুর গ্রামের মৃত গুঞ্জন ফকিরের ছেলে মো. সম্রাট (৪৮) এবং মাছচর গ্রামের মৃত নুরুল হক লোকমানের ছেলে মো. বাচ্চু খানকে (৩৪) গ্রেপ্তার করে। এবং তাদের কাছ থেকে একটি রামদা, একটি চাকু, একটি স্টিলের সেলাই রেঞ্জ, একটি তালা ভাঙার লোহার যন্ত্র ও একটি ধারালো দা উদ্ধার করা হয়।

অভিযান পরিচালনাকারী পুলিশ কর্মকর্তা আব্দুর রহমান মুকুল জানান, সংঙ্ঘবদ্ধ ডাকাত দলটি তাদের থানার আওতাধীন এলাকায় অবস্থান নিয়ে ডাকাতির পরিকল্পনা করছিল। গোপন তথ্যের ভিত্তিতে বিষয়টি নিশ্চিত হয়ে সঙ্গীয় ফোর্স নিয়ে সাথে সাথে সেখানে হানা দিয়ে তাদের গ্রেফতার করা হয়। পাশাপাশি তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত সরঞ্জামাদী উদ্ধার করা হয়েছে।

এই পুলিশ কর্মকর্তা জানান, গ্রেফতারদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় চুরি, ডাকাতি ও অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে। অস্ত্রসহ গ্রেফতারের ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় একটি মামলা এজাহার করা হয়েছে। সেই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হবে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ