ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

যানবাহন নিয়ে মাঝ পদ্মায় আটকা ফেরি

প্রকাশনার সময়: ২৯ ডিসেম্বর ২০২২, ০৭:১৪

পদ্মা নদীতে ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-পথে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

বুধবার (২৮ ডিসেম্বর) দিবাগত মধ্যরাত পৌনে দুইটার দিকে নৌ-পথে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করা হয়। ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় শতাধিক যানবাহন ঘাট পারাপারের জন্য অপেক্ষায় রয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ভোর সোয়া ৫টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, বুধবার রাত সাড়ে ১১টার পর থেকে পদ্মায় কুয়াশার পরিমাণ বাড়তে শুরু করে। মধ্যরাত দেড়টার দিকে যানবাহন বোঝাই করে দৌলতদিয়া ফেরিঘাটের উদ্দেশে পাটুরিয়া ফেরিঘাট ছেড়ে যায় এনায়েতপুরি নামের ফেরিটি। তবে নদীতে কুয়াশার প্রকোপ বেশি থাকায় নৌপথ চলাচলের দিকনির্দেশনামূলক বাতির আলো অস্পষ্ট হয়ে যাওয়ায় মাঝ পদ্মায় যানবাহন বোঝাই ওই ফেরিটি নৌঙর তোলে। ফলে নৌপথে দুর্ঘটনা এড়াতে মধ্যরাত পৌনে দুইটার দিকে ফেরি চলাচল বন্ধ করা হয়।

এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় শতাধিক যানবাহন নদী পারাপারের অপেক্ষায় রয়েছে। তবে কুয়াশা আর কনকনে শীতে বেকায়দার পড়েছে যাত্রীবাহী বাসের যাত্রীরা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ