ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নান্দাইলে মসজিদের তালা ভেঙে দুর্ধর্ষ চুরি

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২২, ১৯:০২

ময়মনসিংহের নান্দাইলে মসজিদের তালা ভেঙে ২টি আইপিএস মেশিন, ২টি ব্যাটারি ও একটি এমপ্লিফায়ার চুরি করেছে দুর্বৃত্তরা। যার আনুমানিক মূল্য প্রায় ২ লাখ টাকা।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দিবাগত রাতে উপজেলার খারুয়া ইউনিয়নের দেওয়ানগঞ্জ বাজার সংলগ্ন আফতাব উদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের একটি প্রতিষ্ঠান বাইতুল আমান জামে মসজিদে এ চুরির এ ঘটনা ঘটে।

আফতাব উদ্দিন দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুস সাত্তার জানান, গত মঙ্গলবার এশার নামাজ শেষে প্রতিদিনের মতো তালা লাগিয়ে চলে যান মুসুল্লিরা। ভোরে ফজরের নামাজের আজান দিতে এসে মসজিদের দরজায় লাগানো তালাটি ভাঙা অবস্থায় দেখতে পান মোয়াজ্জিন। পরে ভেতরে গিয়ে দেখেন মসজিদের দুটি আইপিএস, ২টি ব্যাটারি ও একটি এমপ্লিফায়ার চুরি হয়ে গেছে।

বাইতুল আমান জামে মসজিদের মোয়াজ্জিন মো. সোহাগ মিয়া জানান, ফজরের আজান দিতে এসে দেখি মসজিদের দরজার তালা ভাঙা। পরে ভেতরে গিয়ে দেখা যায়, মসজিদের দুটি আইপিএস, ২টি ব্যাটারি ও একটি এমপ্লিফায়ার নেই।

মসজিদ কর্তৃপক্ষের দাবি- চুরি যাওয়া মালামালের আনুমানিক মূল্য প্রায় ২ লাখ টাকা। এদিকে গত সোমবার দিবাগত রাতে দেওয়ানগঞ্জ বাজার কেন্দ্রীয় জামে মসজিদেও একটি ব্যাটারি চুরির ঘটনা ঘটে।

মসজিদে একের পর এক চুরির ঘটনায় স্থানীয়রা হতবাক ও আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছেন। এবিষয়ে প্রশাসনের নিকট দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন তারা।

এবিষয়ে নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান আকন্দকে মুঠোফোনে না পাওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।

স্থানীয় খারুয়া ইউপি চেয়ারম্যান কামরুল হাসনাত ভুঁইয়া মিন্টু বলেন, মসজিদে চুরির ঘটনার বিষয়ে আমি অবগত নই। আমাকে কেউ জানায়নি। তবে এটি নিঃসন্দেহে উদ্বেগজনক। এবিষয়টি নিয়ে ওসির সাথে কথা বলবেন বলে তিনি জানান।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ