ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

খেলনা পিস্তলসহ ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২২, ১৬:৩৭

নিলামের হাইয়েচ গাড়ি পাইয়ে দেয়ার কথা বলে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) কর্মকর্তা পরিচয়ে এক ব্যক্তির কাছ থেকে প্রায় দুই লাখ টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। এ ঘটনায় চক্রের দুজনকে গ্রেফতার করেছে ঢাকা উত্তর ডিবি পুলিশ।

বুধবার (২৮ ডিসেম্বর) গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হয়েছে। এর আগে মঙ্গলবার রাত ১০ টার দিকে সাভারের কর্ণপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানার চরিতাবাড়ী গ্রামের আবুল হোসেনের ছেলে মাহাবুর রহমান ওরফে মিন্টু (২৭), এবং একই থানার মনমথ গ্রামের মৃত শহিদুল ইসলামের ছেলে মোঃ ওমর ফারুক (৩৪)। তারা সাভারে ভাড়া বাসায় বসবাস করত। মিন্টুর কাছ থেকে একটি খেলনা পিস্তল জব্দ করা হয়েছে।

পুলিশ জানায়, টাকা আত্মসাতের সংবাদ পেয়ে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। মিন্টু খেলনা পিস্তল ব্যবহার করে নিজেকে ডিবি পুলিশ হিসেবে পরিচয় দিত। রাজু খন্দকার (৩৪) নামে এক ব্যক্তির সাথে পরিচিত হয়ে তাকে নিলামের হাইয়েচ গাড়ি পাইয়ে দেয়ার কথা বলে মিন্টু। পরে তার কাছ থেকে ১ লাখ ৯১ হাজার ৫০০ টাকা হাতিয়ে নেয়।

ঢাকা জেলা উত্তর ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বলেন, মিন্টু নিজের কাছে পিস্তল রাখত, সেই পিস্তল আবার মাঝে মাঝে বের করে দেখাত। আসলে ওই পিস্তলটি বাচ্চাদের খেলনা পিস্তল। গ্রেফতারকৃতরা প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে সব স্বীকার করেছে। সাভার মডেল থানায় ভুক্তভোগী রাজু বাদী হয়ে মামলা দায়ের করেছেন। সেই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ