ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ভোলায় তেলবাহী অর্ধডুবি জাহাজের উদ্ধার কাজ শুরু

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২২, ১৩:২২

ভোলার তুলাতলি পয়েন্টের মেঘনায় এমভি সাগর নন্দিনী- ২ কার্গো জাহাজটি ডুবে যাওয়ার ৩ দিন পর উদ্ধার কাজ শুরু হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টা থেকে উদ্ধার কাজ শুরু হয়। এর আগে উদ্ধারকারী একটি জাহাজ (বার্জ) মঙ্গলবার রাতে ঘটনাস্থলে এসে পৌঁছায়।

প্রাথমিক অবস্থায় ড্রেজিং কাজ শুরু হয়। ঘন কুয়াশা এবং স্রোতের কারণে কিছুটা বিলম্বিত হচ্ছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ।এ উদ্ধার কাজে বিআইডব্লিউটিএ এবং কোস্টগার্ডসহ ৫০ সদস্যের ডুবুরি ও বিশেষজ্ঞ দল অংশ নিয়েছে। উদ্ধার কাজে সহযোগিতা করছে কোস্টগার্ড- নৌ পুলিশ।

পদ্মা অয়েল কোম্পানি লি. ডিজিএম এবং এ দুর্ঘটনার তদন্তকারী কর্মকর্তা আসিফ মালেক বলেন, বুধবার সকাল থেকে অর্ধডুবি জাহাজ উদ্ধার কাজ শুরু হয়।

বিআইডব্লিউটিএ পরিচালক (নৌ সংরক্ষণ ও পরিচালনা বিভাগ) মো. শাজাহান বলেন, উদ্ধার কাজে ৫০ সদস্যের একটি টিম অংশ নিয়েছে। প্রথমিক অবস্থায় ড্রেজিং কাজ শুরু হয় ঘন কুয়াশা এবং স্রোতের কারণে কিছুটা বিলম্বিত হচ্ছে তবে দ্রুত উদ্ধার কাজ সমাপ্ত হব। তবে কখন উদ্ধার কাজ শেষ হবে তা নিশ্চিত করে বলতে পারছেন না এ কর্মকর্তা।

উল্লেখ, গত রোববার ভোর চট্রগ্রাম থেকে ১১ লাখ ৫০ হাজার তেল নিয়ে ঢাকার উদ্দশ্যে যাচ্ছিল পদ্মা অয়েল কোম্পানির সাগর নন্দিনী- ২ নামের কার্গো জাহাজ। ঘন কুয়াশার কারণে সেটি ভোলার তুলাতলী পয়েন্টে অপর একটি জাহাজের সাথে থাক্কা লেগে ডুবে যায়।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ